উপজেলা পরিষদ নির্বাচন

আলীকদমে চেয়ারম্যান প্রার্থীর আচরণবিধি লঙ্ঘন, কারণ দর্শানোর নোটিশ

fec-image

বান্দরবানের আলীকদমে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণায় চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালামের এক সমর্থক কর্মী প্রতিপক্ষ প্রার্থীর ব্যক্তিগত চরিত্র হনন ও উস্কানিমূলক বক্তব্য দেওয়া এবং একই সাথে প্রচারণায় প্লাস্টিক ব্যানার (পিভিসি ব্যানার) ব্যবহার করায় কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বান্দরবান জেলা নির্বাচন অফিস।

শনিবার (৪ মে) বান্দরবান জেলা নির্বাচন অফিসার ও জেলা নির্বাচন রিটার্নিং অফিসার এস এম শাহাদাত হোসেন স্বাক্ষরিত এক নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়, বান্দরবান পার্বত্য জেলার আলীকদম উপজেলার ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দের পর থেকে নির্বাচনি প্রচারণা কার্যক্রম চলমান রয়েছে। নির্বাচনি প্রচারণা সংক্রান্ত একটি কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভ চলাকালীন সময়ে চেয়ারম্যান প্রার্থী মো. আবুল কালামের একজন কর্মী প্রতিপক্ষ প্রার্থীর ব্যক্তিগত চরিত্র হনন ও উস্কানিমূলক বক্তব্য প্রদান করছেন এবং প্রচারণায় প্লাস্টিক ব্যানার (পিভিসি ব্যানার) ব্যবহার করা হয়েছে। যা উপজেলা পরিষদ (নির্বাচন আচরণ) বিধিমালা, ২০১৬ এর বিধি ১৮ (ক) এবং বিধি ৮ এর উপবিধি (৯) এর স্পষ্ট লঙ্ঘন হয়েছে। আগামী ০৫ মে সকাল ১১ টার মধ্যে লিখিতভাবে কারণ উল্লেখ করে জানানোর জন্য নোটিশে বলা হয়েছে।

উল্লেখ, আগামী ৮ মে প্রথম ধাপে বান্দরবান সদর উপজেলা ও আলীকদম উপজেলা পরিষদ এবং দ্বিতীয় ধাপে ২১ মে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আলীকদম, উপজেলা পরিষদ নির্বাচন, রাজনীতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন