ঈদগাঁও’র ৫ ইউপি নির্বাচন: মনোনয়ন বৈধ ৩৮১, বাতিল ৩ চেয়ারম্যান প্রার্থী

fec-image

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৫ ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনে বিভিন্ন পদে মনোনয়নপত্র জমা দানকারী চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই সম্পন্ন হয়েছে।

রবিবার (১ এপ্রিল) ছিল মনোনয়ন পত্র যাচাই বাছাই সম্পন্নের পূর্ব নির্ধারিত দিন।

ঘোষিত তফশিল অনুযায়ী দিন ব্যাপী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে আনুষ্ঠানিকভাবে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করেন ঈদগাঁও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হুমায়ুন কবীর।

যাচাই-বাছাইয়ে ঋণ খেলাপির দায়ে তিন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র অবৈধ ঘোষিত হয়। এ তিন চেয়ারম্যান প্রার্থী হলেন- জালালাবাদ ইউনিয়নের নুরুল আলম, ইসলামপুর ইউনিয়নের আবদুল কাদের ও ইসলামাবাদ ইউনিয়নের আনোয়ার পারভেজ। এ তিন জনের বিরুদ্ধে ঋণখেলাপির অভিযোগ তুলেন সিআইবি। এছাড়া চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী পদে পাঁচ ইউনিয়নের বিভিন্ন পদে সকল প্রার্থী বৈধ ঘোষিত হয়।

উল্লেখ্য, তফসিল মতে বিগত ১৪ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বিভিন্ন পদে মোট ৩৮৪ জন প্রার্থী মনোনয়ন জমা করেছিল। এর মধ্যে চেয়ারম্যান ৪৮,সাধারণ সদস্য ২৬৪ ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা করেছিল। তফশিল মতে ২ এপ্রিল থেকে ৫ এপ্রিল পর্যন্ত রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের ওপর আপিল ও নিষ্পত্তি করা যাবে এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৮ এপ্রিল। প্রতীক বরাদ্দ হবে ৯ এপ্রিল। ২৮ এপ্রিল কাঙ্ক্ষিত ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে ।

যাচাই-বাছাই কার্যক্রমে দুই রিটার্নিং কর্মকর্তা, সরকারি বিভিন্ন সংস্থার প্রতিনিধি, মনোনয়নপত্র দাখিলকারী,আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যসহ নানান শ্রেণির মানুষ উপস্থিত ছিলেন

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন, ঈদগাঁও
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন