সুন্দর জীবন গড়তে হলে মাদক থেকে দূরে থাকতে হবে: জেলা প্রশাসক

fec-image

“নেশা ছেড়ে কলম ধরি, মাদকমুক্ত দেশ গড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মাঝে মাদকের বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে খাগড়াছড়িতে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উদ্যোগে মাদকবিরোধী সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি সরকারি কলেজের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। এতে খাগড়াছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাম্মদ সরাফত হোসেন’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মো. সহিদুজ্জামান বলেন, ইদানীং হতাশা থেকে মাদকাসক্ত হয়। কোন কাজে সফলতা না পেলে মাদকাসক্ত জড়িয়ে পড়ে। এইগুলো মোটেও ঠিক নই। আমাদেরকে মাদক-কে না বলতে হবে, মাদক থেকে দূরে থাকতে হবে। সুন্দর জীবন গড়তে হলে আমাদেরকে মাদক থেকে দূরে থাকতে হবে। জীবনকে যদি সুন্দরভাবে উপভোগ করতে চান, তাহলে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে হবে। মাদক থেকে সবাইকে দূরে থাকতে হবে।

এছাড়াও মাদকের কুফল, মাদকাসক্তির উপসর্গ ও মাদকাসক্তকে চেনার উপায়, গাঁজা, ইয়াবা, হিরোইন, ফেনসিডিল, আইস, মেথ, এলএসডি, ইনহেলেন্ট সেবনের কুফল ও মাদকের অভিশাপ থেকে মুক্তির উপায় সম্পর্কে শিক্ষার্থীদের উদ্দেশ্যে নির্দেশমূলক বক্তব্য প্রদান করেন অতিথিরা।

আলোচনা সভার পরপরেই মাদকবিরোধী শপথবাক্য পাঠ করান জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মুক্তা ধর, অতিরিক্ত পুলিশ সুপার মো. জসীম উদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জেলা’র সহকারী পরিচালক এ. কে. এম দিদারুল আলম, খাগড়াছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মুহাম্মদ আবু দাউদ প্রমূখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসক
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন