বান্দরবানের বিভিন্ন দুর্গম পাহাড়ি এলাকায় দুস্থ মানুষের পাশে সেনাবাহিনী

fec-image

করোনা মহামারিতে কর্মহীন হত-দরিদ্রদের মাঝে সেনাবাহিনীর খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। সদর দপ্তর ২৪ পদাতিক ডিভিশন ও চট্টগ্রাম এরিয়ার সার্বিক তত্ত্বাবধানে গত ২৪ মার্চ হতে সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সদস্যগণ চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রাম এলাকায় এ সহায়তা প্রদান করে আসছে।

এরই অংশ হিসেবে মঙ্গলবার (২৩ জুন) সকাল থেকে দুপুর পর্যন্ত বান্দরবান পার্বত্য জেলায় সেনা রিজিয়ন ও এর অধীনস্থ সেনা জোন সমূহ (২৬ বীর, বান্দরবান জোন, ২৩ বীর, আলীকদম জোন, ও ২৭ ই বেঙ্গল, রুমা জোন ) বিভিন্ন দূর্গম পাহাড়ি এলাকায় লকউটনে থাকা নিম্মবিত্ত, গরীব, অসহায় এবং দুই পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী পৌছে দেয় বাংলাদেশ সেনাবাহিনী ।

শুধু তাই নয় উঁচু পাহাড় ও দূর্গম অঞ্চলে পায়ে হেঁটে নিজ কাঁধে করে ক্ষুদ্র নৃ-গােষ্ঠীর দরিদ্র জন সাধারণের ঘরে ঘরে এ ত্রাণ সামগ্রী পৌঁছানাের ব্যবস্থা করেন তারা ।

এবিষয়ে বান্দরবানর সেনা রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খন্দকার মাে. শহিদুল এমরান , এএফডব্লিউসি , পিএসসি , বলেন বর্তমান করােনা পরিস্থিতে আমরা কর্মহীন দরিদ্র পরিবারগুলােকে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে সামাজিক দূরুত্ব নিশ্চিত পূর্বক এ সহযােগিতা করে যাচ্ছি এবং ভবিষ্যতেও সেনাবাহিনী কর্তৃক এই ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে ।

এসময় সামাজিক দূরত্ব নিশ্চিতের পাশাপাশি ফেস মাস্ক পরিধান করতে জনসাধারণকে প্রেরণা প্রদান করা হয় । এই দুর্যোগময় পরিস্থিতিতে এ ধরণের মানবিক সহযােগিতা পেয়ে সেনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন খাদ্য সামগ্রী গ্রহণকারী পরিবারের সদস্যগণ ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, বান্দরবান জোন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন