বান্দরবানে কেএনএফের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে: সেনাপ্রধান

fec-image

কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) যখন তাদের সবকিছু জাহির করে ফেলেছে তখন তারা ধীরে ধীরে সন্ত্রাসী বাহিনীতে পরিণত হয়েছে। ফলে তাদের বিরুদ্ধে কম্বাইন্ড অপারেশন শুরু করেছেন বলে জানিয়েছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

রবিবার (৭ এপ্রিল) দুপুরে বান্দরবান সদর সেনা জোনের মাঠে এক মতবিনিময় সভায় সাংবাদিকদের তিনি একথা বলেন।

সেনাপ্রধান বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনীর যে দায়িত্বগুলো বিশেষ করে যৌথ অভিযানে নেতৃত্ব দেওয়া তা পেশাদারিত্বের সঙ্গে পালন করবো। আমাদের অলরেডি পরিকল্পনা অনুযায়ী কার্যক্রম শুরু হয়ে গেছে। ইতোমধ্যে অভিযান চালিয়ে কয়েকজন সন্ত্রাসীকে আটক এবং ২টি অস্ত্র উদ্ধার করতে সক্ষম হয়েছি। তবে এ অস্ত্রগুলো লুটে নেওয়া অস্ত্র কিনা তা জানতে পারিনি। সরকার আমাদের যেভাবে নির্দেশনা দিয়েছে আমরা সেভাবেই এগিয়ে যাচ্ছি। এখানে পুলিশের কাজ পুলিশ, র‌্যাবের কাজ র‌্যাব এবং সেনাবাহিনীর কাজ সেনাবাহিনী আলাদাভাবে করে যাচ্ছে। কিন্তু পরে আমরা এগুলো একত্রিত করছি।

তিনি আরো বলেন, ‘আমরা যা করছি তা কিছু দৃশ‌্যমান; যা আপনারা স্বচক্ষে দেখতে পারবেন। আবার কিছু কাজ আপনারা পরবর্তী সময়ে দেখতে পাবেন। আগে থেকে কেএনএফ’র ব‌্যাংকে হামলা, লুট কিংবা ম‌্যানেজারকে অপহরণের ব‌্যাপারে কোনও তথ‌্য ছিল না। গত ৩১ মার্চ বমদের বিভিন্ন গীর্জায় সহায়তা দেওয়া হয়। এতে তারা খুশিও ছিল। হঠাৎ ২ এপ্রিল রাতে তারা হামলা চালায়, যা বিশ্বাস করার মতো নয়।’

এ ব‌্যাপারে সরকারের নির্দেশমতো কাজ করে যাবেন বলেও জানান সেনাপ্রধান। এ সময় সেনাপ্রধানের সঙ্গে বান্দরবান সেনা কর্মকর্তা ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কেএনএফ, বান্দরবান, ব্যাংক ডাকাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন