বান্দরবানে বিশ্ব রেডক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন

fec-image

বান্দরবানে বিশ্ব রেড ক্রস ও রেড ক্রিসেন্ট দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (৮ই মে) সকালে রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অরুন সারকি টাউন হলে এসে শেষ হয়।

পরে অরুন সারকি টাউন হলের সম্মেলন কক্ষে বিশ্ব রেড ক্রিসেন্ট দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ এর সার্বিক তত্ত্বাবধানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সভাপতি ক্য শৈ হ্লা এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিভিন্ন সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীগণ, রেড় ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সদস্যবৃন্দ।

এ সময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী বলেন, বিগত করোনার সময়ে রেডক্রিসেন্ট সোসাইটির সদস্যরা সবচেয়ে বেশি সহযোগিতা করেছে সার্বিক স্বাস্থ্য সেবা পরিচালনায়।

তিনি আরও বলেন, রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের জনহিতকর কর্মকাণ্ড আরো ব্যাপক ভাবে বৃদ্ধির লক্ষ্যে সদর উপজেলার সুয়ালকে ৩৫ শতক জায়গা বরাদ্দ দেয়া হয়েছে। যেখানে রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের বহুতল হাসপাতাল নির্মাণ করা হবে।

রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ বলেন, রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের মানবিক কর্মকাণ্ডের জন্য এই ইউনিট জাতীয় ভাবে প্রশংসা ও পুরস্কার অর্জন করেছে।

বিগত সময়ে প্রাকৃতিক বিপর্যয়সহ নানা প্রতিকূলতায় রেডক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সদস্যরা সবসময়ই আর্থ মানবতার সেবায় নিয়োজিত ছিলো এবং এই ধারাবাহিকতা আগামিতেও অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন