বিজিবি মহা-পরিচালকের সঙ্গে মিয়ানমারের রাকাফা বাহিনীর ব্যাটালিয়ন প্রধানের সৌজন্য সাক্ষাৎ

Bandarban pic9.2

নিজস্ব প্রতিদেক :

বিজিবি মহা-পরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদের সঙ্গে বুধবার বিকালে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী রাকাফার লেফটেন্যান্ট কর্নেল থাই হান সৌজন্য সাক্ষাৎ করেছেন। এ সময় বিজিবি প্রধান ছোট-খাটো সীমান্ত সমস্যা পারস্পরিক সহযোগিতার মাধ্যমে মিমাংসা করার আহ্বান জানান।

বিজিবি সূত্র জানায়, বুধবার দুপুর সোয় ১টা থেকে সোয়া ৩টা পর্যন্ত মেজর জেনারেল আজিজ আহমেদ ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (কক্সবাজার) এর অধীনস্থ ঘুনধুম বিওপি পরিদর্শন করেন। ঘুনধুম বিওপি পরিদর্শন শেষে তিনি ঘুনধুম বিওপির দায়িত্বপূর্ণ এলাকার বাংলাদেশ-মিয়ানমার মৈত্রী সেতুর কাছে মিয়ানমারের রাকাফা পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল থাই হান এর সাথে সৌজন্য সাক্ষাতকারে মিলিত হন। আজিজ আহমেদ রাকাফা পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ককে তার সাথে সৌজন্য সাক্ষাৎ করার জন্য ধন্যবাদ জানান। তিনি ছোটখাটো সীমান্ত সমস্যা পারস্পরিক সহযোগিতার মাধ্যমে মিমাংসা করার আহ্বান জানান।

সূত্র আরো জানায়, বিজিবি মহা-পরিচালক ঘুনধুম বিওপি পরিদর্শনকালে সকলকে সততা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করার জন্য বিজিবি সদস্যদের নির্দেশ দেন। তিনি সীমান্ত সুরক্ষা, ইয়াবা ও অন্যান্য নেশা জাতীয় দ্রব্য চোরাচালান প্রতিরোধ এবং অবৈধভাবে মিয়ানমার নাগরিক (রোহিঙ্গা) অনুপ্রবেশ করতে না পারে সেই বিষয়ে সবাইকে সততা এবং সর্বাত্বক শক্তি নিয়োগ করে দায়িত্ব পালনের আহ্বান জানান। তিনি বিওপির সকল সদস্যকে চোরাচালান প্রতিরোধসহ নিয়মিত পিলার চেকিং করার জন্য নির্দেশ প্রদান করেন।

উল্লেখ্য, পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালক, রিজিয়ন কমান্ডার, সেক্টর কমান্ডার, কক্সাবাজার এবং ১৭ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার সাইফুল আলম উপস্থিত ছিলেন। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে আন্তারিকতার সাথে সৌজন্য সাক্ষাতকার শেষ হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন