মানিকছড়িতে ব্রাকের মশারী বিতরণে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব

fec-image

খাগড়াছড়ি জেলার মানিকছড়িতে বেসরকারি প্রতিষ্ঠান ব্রাকের উদ্যোগে বিনা মূল্য মানুষের মাঝে মশারি বিতরণ করা হচ্ছে। তবে সেখানে মানা হচ্ছেনা কোন সামাজিক দূরত্ব।

মহামারী করোনা প্রতিরোধের জন্য সরকারের আদেশে সামাজিক দূরত্ব নিশ্চিতে জনসমাগম না করার নির্দেশ থাকলে তা মানছেন না ব্রাক কতৃপক্ষ মানিকছড়ি শাখা। যদিও অতি প্রয়োজন হলে সামাজিক দুরত্ব নিশ্চিত করে কার্যক্রক করতে বলে হয়েছে।

রোববার (১০ মে) সরেজমিনে গিয়ে দেখা গেছে, মানিকছড়ি উপজেলার সদর ইউনিয়ন মুসলিম পাড়া ও বাটনাতলী ইউনিয়নসহ দু‘টি স্থানে মশারী বিতরণ করছেন ব্রাক। মশারী নেয়ার জন্য আগে থেকে নির্ধারিত স্থানে মানুষের লম্বা লাইন লক্ষ্য করা যাচ্ছে। একজন অপরজনের গায়ের সাথে গা লাগিয়ে দীর্ঘ লাইনে দাড়িয়ে আছেন। হুরোহুরি করে মশারী নিচ্ছেন তারা, মানা হচ্ছেনা কোন ধরনের সামাজিক দূরত্ব।

মশারী নেওয়ার জন্য লাইনে দাঁড়ানো মনোয়ারা বেগম ও আয়শা বেগম বলেন, ব্রাক থেকে বিনামূল্য মশারী দিবে আমাদেরকে পাড়া কর্মী খবর দিয়েছে আসার জন্য। তাই লাইনে দাঁড়িয়েছি। কিন্তু প্রচুর লোকের সমাগম হওয়ার কারনে করোনার ভয় থাকলেও উপায় নেই।

সরকারের আদেশের কথা ও এই ভাইরাসের কথা চিন্তা ভাবনাই করছেনা ব্রাক। এতো মানুষের সমাগম হওয়ার কারনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার আশংকা করছেন অত্র উপজেলার সচেতন মহল।

এই বিষয় ব্রাক মানিকছড়ি শাখার ম্যানাজার মিলন ঘোষ থেকে জানতে চাইলে তিনি বলেন আমরা যথেষ্ট চেষ্টা করেছি সামাজিক দূরত্ব বজায় রেখে মশারী বিতরণ করতে। কিন্তু আমরা ব্যর্থ।

সরকারি নির্দেশনায় জনসমাগম না করার জন্য নিষেধাজ্ঞা থাকলেও কেন করলেন জানতে চাইলে তিনি বলেন আমার অফিস থেকে চাপ দিয়েছে মশারী বিতরণ করতে, তাই করেছি।

এই বিষয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগকে অবগত করেছি, স্বাস্থ্য বিভাগ সামাজিক দুরত্ব রেখে করতে বলেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, খাগড়াছড়ি, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন