বেগম রোকেয়া দিবসে জয়িতা অন্বেষণ সম্মাননা পেল বান্দরবানের ৪ নারী

fec-image

“কমলা রঙের বিশ্বে নারী “বাধার পথে দেবে পাড়ি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে আন্তর্জাতিক বেগম রোকেয়া দিবস পালিত হয়েছে ।

বুধবার (৯ ডিসেম্বর) দুপুরে দিবসটি উপলক্ষে বান্দরবান জেলা প্রশাসন ও মহিলা অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভার আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ লুৎফুর রহমানের সভাপতিত্বে জয়িতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ দাউদুল ইসলাম। এই সময় অনুষ্ঠানে আরও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রেজা সরোয়ার , জেলা মহিলা বিষয়ক উপ-পরিচালক আতিয়া চৌধুরীসহ আরো অনেকে।

অনুষ্ঠানে অতিথিরা জয়িতা অন্বেষণ বাংলাদেশ কার্যক্রমের আওতায় বান্দরবানের ৪ জন শ্রেষ্ঠ জয়িতাদের সম্মাননা প্রদান করেন এবং তাদের মতো অন্যান্য নারীদের সাহসী ভূমিকায় নিজেদেরকে জীবনযুদ্ধে জয়ী করার জন্য এগিয়ে আসার আহ্বান জানান। বান্দরবানে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে শিক্ষা ও চাকরির ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে প্রথম স্থান অধিকার করেছেন বান্দরবান বিশ্ববিদ্যালয়ের প্রভাষীকা সাইং সাইং উ, সফল জননী হিসেবে লামা উপজেলা থেকে জয়িতা অন্বেষণে দ্বিতীয় স্থান অধিকার করেছেন সঞ্জু রানী দে, অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে থানচি উপজেলা থেকে তৃতীয় স্থান অধিকার করেছেন নু চিং উ মারমা, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য রুমা উপজেলা থেকে চতুর্থ স্থান অধিকার করেছেন কুছয় খুমি ।

পরিশেষে জয়িতাদের সম্মাননা ক্রেস্ট প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বান্দরবান, বেগম রোকেয়া
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন