‘বেগম রোকেয়া বঞ্চিত নারীদের পথ প্রদর্শক’

fec-image

রাষ্ট্র, সমাজ ও পরিবার ব্যবস্থায় নারীর সমান অধিকার প্রতিষ্ঠার জন্য বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন আমৃত্যু লড়াই করে গেছেন মন্তব্য করে বক্তারা বলেছেন, তাঁর বিভিন্ন কালজয়ী গ্রন্থে লেখনির মাধ্যমে তিনি ধর্মীয় গোঁড়ামি, কুসংস্কার ও নারীর বন্দিদশার স্বরূপ উন্মোচন করেন। এ ছাড়া বাল্যবিবাহ, যৌতুক ও পণ প্রথাসহ নারীর প্রতি অন্যায় আচরণের বিরুদ্ধে তিনি সচেষ্ট ছিলেন। তারা বলেন, বেগম রোকেয়া বঞ্চিত নারীদের জন্য পথ প্রদর্শক। তিনি ছিলেন নারী জাগরণের অগ্রদূত।

সোমবার (৯ ডিসেম্বর) বেলা ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের সহযোগিতায় মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর উদ্যোগে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে অনুষ্ঠিত মানবন্ধন শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ অডিটোরিয়োমে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তারা এ সব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. ওবায়দুল হক‘র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় মাটিরাঙ্গা উপজেলা পরিষদের মহলিা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল ও তথ্য আপা হাফিজা ইয়াসমিন প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শেখ মো. আশরাফ উদ্দিন ও মাটিরাঙ্গা উপজেলা ইনস্ট্রাক্টর মো. আসগর হোসেন ছাড়াও মাটিরাঙ্গায় কর্মরত গণামধ্যমকর্মী, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের পদস্থ কর্মকর্তা, সুশীল সমাজের প্রতিনিধি ও বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দের অংশগ্রহণে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নারী জাগরণ, বেগম রোকেয়া সাখাওয়াত হোসেন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন