মহালছড়িতে ছাত্রীকে যৌন হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ 

fec-image

খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সিঙিনালা উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন করেছে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষার্থী ও কয়েকটি সংগঠন।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর ) সকাল সাড়ে ১০টায় সিঙিনালা বাজারে আধা ঘন্টাব্যাপী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সংশ্লিষ্ট শিক্ষার্থী ছাড়াও কিশোরী ক্লাব ও স্বপ্নের পাঠশালা, সিঙিনালা শাপলা সংঘ অংশগ্রহণ করেছে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, সংশ্লিষ্ট বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী খেই খেইচিং মারমা, দশম শ্রেণীর ছাত্র উথৈইমং মারমা, প্রাক্তন ছাত্রী ও মারমা স্টুডেন্ট কাউন্সিল আঞ্চলিক শাখার সদস্য উমেচিং মারমা, বিএমএসসি খাগড়াছড়ি জেলা শাখার নিং নিং মারমা ও নিঅংগ্য মারমা প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, অভিযুক্ত শিক্ষক হরি রঞ্জন দে, দীর্ঘদিন ছাত্রীদের সাথে অশালীন আচরণ করে আসছেন। আগেও এ শিক্ষকের এ ধরণের কার্যকলাপের রেকর্ড ছিলো। কিন্তু ভুক্তভোগী শিক্ষার্থীরা সাহস করে এতদিন কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি। কারণ যে শিক্ষার্থী প্রতিবাদ করবে তার পরীক্ষায় পাশ করার একটা চিন্তা থাকে যদি শিক্ষক ফেল করিয়ে দেয়। এবার ধৈর্য হারিয়ে ফেলায় ছাত্রীটি বাধ্য হয়েই অভিযোগ দিতে হয়েছে। অভিযুক্ত শিক্ষক হরি রঞ্জন এর যথোপযুক্ত বিচার দাবি করেন বক্তারা।

এ ব্যাপারে সংশ্লিষ্ট বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংমং মারমা বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্ত মোতাবেক অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত শনিবার সিঙিনালা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক হরি রঞ্জন দে এক ছাত্রীকে এ্যাসাইনমেন্ট সংশোধনের কথা বলে ডেকে নিয়ে একটি কক্ষের ভেতরে যৌন হয়রানি করেছে বলে অভিযোগ করেন এক এসএসসি পরীক্ষার্থী। ওই শিক্ষকের বিরুদ্ধে যথোপযুক্ত বিচার দাবি করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিক্ষোভ, মহালছড়িতে, মানববন্ধন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন