মহেশখালীতে অবৈধভাবে বালু তোলায় ৫০ হাজার টাকা জরিমানা

fec-image

মহেশখালীতে অবৈধভাবে বালু উত্তোলন, সংরক্ষণ ও পরিবহনের দায়ে চন্দন কান্তি দে নামক এক বালু ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 সোমবার (১১ এপ্রিল) সোমবার মহেশখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলামের নেতৃত্বে উপজেলার হোয়ানক ইউনিয়নের পানিরছড়া ধলঘাটপাড়ায় এই অভিযান পরিচালনা করা হয়। এসময় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের বালু ব্যবসায়ী চন্দন কান্তি দে পিতার সোনারাম দে কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এবং বালু সিন্ডিকেট ও পাহাড় কাঁটার সাথে জড়িতদের ভবিষ্যৎ জন্য সতর্কও করা হয়েছে। অভিযান পরিচালনার সময় সাথে ছিলেন, মহেশখালী থানা পুলিশের একটি ইউনিট, আনসার সদস্যগণ ও অফিস সহায়কসহ সংশ্লিষ্ট জন।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, মহেশখালী উপজেলায় কোনো বালুমহাল ইজারা নেই, যার ফলে অনেক অসাধু ব্যক্তি অবৈধভাবে বালু উত্তোলন করে বালুছড়ার আশপাশের এলাকা, ব্রিজ- কালভার্টসহ রাস্তা ভেঙে ফেলছে,ধ্বসে যাচ্ছে পাহাড় সহ উঁচু অঞ্চল।

সাধারণ মানুষ এসব নিয়ে খুবই উদ্বিগ্ন এবং তাদের মাঝে ক্ষোভ বিরাজ করছে। মহেশখালীতে অবৈধভাবে সিন্ডিকেট করে বালু উত্তোলন ও পাহাড় কাঁটার মতো পরিবেশ ধ্বংস কারীদের বিরুদ্ধে মহেশখালী উপজেলা প্রশাসনের এ অভিযান অব্যাহত থাকবে।

মহেশখালী উপজেলা নির্বাহী মোহাম্মদ ইয়াসিন বলেন, অবৈধভাবে বালু উত্তোলন ও পাহাড় খেকো দের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। যারা এর সঙ্গে জড়িত তাদের তালিকা করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। পাহাড় খেকো, বালু উত্তোলন ও পরিবেশ বিনষ্টকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পরিবেশ অধিদফতরকে অনুরোধ করা হয়েছে।অবৈধভাবে বালু উত্তোলন ও পাহাড় খেকো দের বিরুদ্ধে আমাদের এ অভিযান অভ্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন