মহেশখালীতে ইয়াবাসহ সালা দুলাভাই আটক

fec-image

সোনাদিয়া উপকূল দিয়ে সম্প্রতি সময়ে বেশ কিছু মাদকের চালাল আটক করা গেলেও মূল হোতারা ছিলো ধরাছোঁয়ার বাইরে। মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের নয়া পাড়া, মেহেরিয়া পাড়া, তাজিয়া কাটা, ঘটিভাঙ্গা সহ বেশ কয়েকটি পয়েন্ট দিয়ে সাগর থেকে ইয়াবা চালান গ্রহন করতো জালাল মিয়া ও মো. নেজাম। সম্পর্কে তারা  সালা-দুলাভাই। ইতিমধ্যে এই ব্যবসা করে সালা আর দুলা ভাই এলাকায় লাখপতি হিসাবে পরিচিত।

সোমবার (১১ এপ্রিল ) বিকাল সাড়ে তিনটার সময় র‌্যাব ১৫ দলের একটি অভিযান চালায় কক্সবাজার শহরে এসময় শ্যামলী মোড় এলাকা থেকে কুতুবজোম নয়া পাড়ার আশরাফ জামালের পুত্র মো. জালাল মিয়া (৪৫) ও মেহেরিয়া পাড়ার আইযুব খানের ছেলে মো. নেজাম (২০) কে আটক করা হয়। এসময় তাদের দেয়া ঠিকানায় অভিযান চালিয়ে ৭,৮০০ পিস ইয়াবা উদ্ধার করে।

র‌্যাব জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তিদ্বয় উদ্ধারকৃত মাদকদ্রব্য ইয়াবা বিক্রির উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছিল মর্মে স্বীকার করে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি নিয়মিত মামলা রুজুর জন্য কক্সবাজার সদর মডেল থানায় লিখিত এজাহার দাখিল করেছে র‌্যাব ১৫।

এদিকে কুতুবজোমের এই আলোচতি দুই ইয়াবা ব্যবসায়ী সর্ম্পকে কিছু জানেনা মহেশখালী থানা পুলিশ।
দুলা ভাই জালাল মিয়া ও সালা নেজাম উদ্দিনের আটকের খবরে এলাকা জুড়ে আনন্দ বন্যা হয়ে যাচ্ছে। অপর দিকে মহেশখালীর কুতুবজুম, সোনাদিয়া, কালারমারছড়া ও মাতারবাড়িতে উপকূল ভিত্তিক ইয়াবা ও আইসের একটি শক্তিশালী সিন্ডিকেট রয়েছে বলে সূত্র থেকে জানা যায়। আইন শৃংখলা বাহিনীকে তাদের আয়ের উৎস খুঁজে অভিযান চালানোর জোর দাবী জানান এলাকাবাসী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন