মাটিরাঙ্গায় করোনায় কর্মহীনদের মাঝে খাদ্য বিতরণ

fec-image

চীন থেকে শুরু হওয়া প্রাণঘাতি করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে বিশ্বব্যাপী। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে সরকারের নির্দেশনা মানতে গিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় কর্মহীন হয়ে পড়েছে শ্রমজীবী মানুষ। এ পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন শ্রমজীবী মানুষের খাদ্য সংস্থানের ঘোষণা দিয়েছেন। সে ঘোষণার অংশ হিসেবে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার শ্রমজীবী মানুষ।

এ ঘোষণা বাস্তবায়নে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় পর্যাপ্ত খাদ্যশষ্য বরাদ্দ দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা বাস্তবায়নে মাটিরাঙ্গায় কাজ করছে উপজেলা প্রশাসন। কর্মসূচীর অংশ হিসেবে শনিবার (২৮ মার্চ) মাটিরাঙ্গার বেলছড়ি, গোমতি ও বড়নালে কর্মহীন নিম্নআয়ের হতদরিদ্র লোকজনের মাঝে ১০ কেজি চাল, এক কেজি ডাল, তিন কেজি আলু, এক কেজি পেয়াজ করে বিতরণ করা হয়। এ কর্মসূচীর উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

এসময় মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম. হুমায়ুন মোরশেদ খান, মাটিরাঙ্গা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাজকুমার শীল, মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা অফিসার মো. মনিরুজ্জামান, উপজেলা রিসোর্স ইনস্ট্রাক্টর আসগর হোসেন ও মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা প্রমুখ উপস্থিত ছিলেন।

এ কর্মসূচি অব্যাহত থাকবে জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ পার্বত্যনিউজকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে করোনা প্রাদুর্ভাব এড়াতে গিয়ে গৃহহীনদের খাবারের ব্যবস্থা করা হচ্ছে। তিনি বলেন প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী করোনাভাইরাসের কারণে জেলার কর্মহীন কোনো মানুষ না খেয়ে থাকবে না। করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সরকারের নির্দেশনা মেনে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, ঘরে থাকতে গিয়ে কেউ খাদ্য সঙ্কটে পড়লে তার বাড়িতেই খাবার পৌঁছে দেয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন