মানিকছড়িতে নরসুন্দর ও ফার্নিচার মালিক-শ্রমিকের পাশে দাঁড়িয়েছেন জেলা পরিষদ সদস্য

fec-image

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি বিধি-নিষেধে মানুষজন গৃহবন্দী কর্মহীন।মানিকছড়ির হাট-বাজারে নিত্যপ্রয়োজনীয় দোকানপাট দিনের কিছু সময় খোলা থাকলেও ‘নরসুন্দর ও ফার্নিচার ব্যবসায়ীরা সম্পূর্ণভাবে লকডাউনে। তাদের এই দুর্ভোগে সাবেক উপজেলা চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ সদস্য এম.এ জব্বার নিজ উদ্যোগে তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন।

বৃহস্পতিবার (৭ মে) সকাল সাড়ে ১০টায় দেড়‘শ জনের মাঝে ত্রাণ-সামগ্রী বিতরণ করেছেন।

বৈশ্বিক মহামারি‘করোনা’র প্রাদূর্ভাব মোকাবেলায় সরকারি বিধি-নিষেধে গত ২৬ মার্চ থেকে মানিকছড়ির হাট-বাজারে নিত্যপ্রয়োজনীয় মুদি, খাবার, ওষুধ, কাচা-বাজার ব্যতিত সকল দোকান-পাট বন্ধ। ফলে ‘নরসুন্দর’ সেলুন ব্যবসায়ী মালিক শ্রমিক ও ফার্নিচার ব্যবসায় জড়িত মালিক শ্রমিকরা সম্পূর্ণরুপে গৃহে অবরুদ্ধ! যার ফলে তাদের সংসারে চলছে দূর্বিসহ দুঃসময়।

ইতোমধ্যে তাদের দুঃসময়ের হালচাল নিয়ে পত্র-পত্রিকা ও অনলাইন ভার্সনে সংবাদ প্রকাশের পর উপজেলা পরিষদের সাবেক সফল উপজেলা চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ সদস্য এমএ জব্বার ওইসব সেলুন ও ফার্নিচার ব্যবসায়ী-কর্মচারীর পাশে সহযোগিতার হাত বাড়িয়েছেন।

৭ মে সকাল সাড়ে ১০টায় অবকাশ সংলগ্ন সড়কে মোট ১‘শ ৫০জন নরসুন্দর ও ফার্নিচার ব্যবসায়ী-কর্মচারীর হাতে এসব ত্রাণ-সামগ্রীর প্যাকেট তুল দেন এমএ জব্বার।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন, ফার্নিচার সমিতির সভাপতি নিপ্রু মারমা ও সেলুন ব্যবসায়ী সমিতি’র সাধারণ সম্পাদক সমীর কান্তি শীল, ক্রীড়াবিদ মো. মহি উদ্দীন মুকুল প্রমুখ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, নরসুন্দর, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন