মানিকছড়িতে ব্যক্তি উদ্যোগে কর্মহীন মানুষের মাঝে ত্রাণ বিতরণ

fec-image

বৈশ্বিক মহামারি ‘করোনা’ ভাইরাস মোকাবিলায় দেশব্যাপি মানুষজন কর্মহীন গৃহেবন্দী। ফলে ঘরে ঘরে অভাবের হাতছানি। উপজেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদ বিভিন্ন মন্ত্রণালয়ের বরাদ্দানুযায়ী ত্রাণ বিতরণ করছে। বরাদ্দ অপ্রতুল হওয়ায় তৃণমূলে গৃহবন্দী ও কর্মহীনরা বঞ্চিত হচ্ছে! মানুষের হাহাকার দেখে এগিয়ে আসছেন সাবেক ও বর্তমান জনপ্রতিনিধিসহ অনেক বিত্তবানরা।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) মানিকছড়ি উপজেলার কালাপানিসহ আশে-পাশের দুই শতাধিক খেটে-খাওয়া মানুষের মাঝে ব্যক্তি উদ্যোগে ত্রাণ-সামগ্রী বিতরণ করলেন সাবেক উপজেলা চেয়ারম্যান এমএ জব্বার।

এ মুহুর্তে বিশ্বে ছড়িয়ে পড়া মহামারি ও প্রাণঘাতি‘করোনা’ ভাইরাসের প্রার্দুভাবে দিশেহারা মানুষ। সরকারের নির্দেশে সর্বত্র সরকারি ছুঁটিসহ দেশব্যাপি চলছে ঘোষিত ও অঘোষিত লকডাউন। ফলে মানুষজন গৃহে বন্দী রয়েছে। কারোরই আয়-রোজগার নেই। ঘরে ঘরে খাদ্যসংকটে হাহাকার।

সরকার বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে উপজেলা প্রশাসন, জেলা পরিষদের উদ্যোগে ত্রাণ-সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে।

এছাড়াও ব্যক্তি ও সামাজিক বিভিন্ন প্রতিষ্ঠান সাধ্যানুযায়ী ত্রাণ বিতরণ করছে। সরকারি বরাদ্দ অপ্রতুল হওয়ায় পার্বত্য জনপদ খাগড়াছড়ির মানিকছড়িতে এখনো অনেক অভাবী পরিবারে ত্রাণ পৌঁছেনি। ফলে ১৬ এপ্রিল সকালে উপজেলার ৩ নং যোগ্যাছোলা ইউপি’র ১,২ ও ৩ নং ওয়ার্ডের অতি নিম্নবিত্ত ও নিম্নবিত্ত কর্মহীন গৃহবন্দী আড়াই শতাধিক মানুষের হাতে ত্রাণ-সামগ্রী তুলে দিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও বর্তমান জেলা পরিষদ সদস্য এমএ জব্বার।

সামাজিক দূরত্ব বজায় রেখে ত্রাণ-সামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম, গ্রাম ডাক্তার কল্যাণ সোসাইটির সাধারণ সম্পাদক ডা. মো. রমজান আলীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন