মুরাদ জংয়ের মিরপুরের বাসায় লুকিয়ে আছে রানা

 

ঢাকা:  সাভারের স্থানীয় সরকার দলীয় সংসদ সদস্য তৌহিদ জং মুরাদের মিরপুরের বাড়িতেই লুকিয়ে আছে সাভারের রানা প্লাজার মালিক সোহেল রানা!
বিভিন্ন সূত্র জানিয়েছে, ঘটনার দিন দুপুর থেকে মিরপুরের এই বাড়িতেই লুকিয়ে আছে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত রানা প্লাজার মালিক সোহেল রানা।

আওয়ামী লীগের সংসদ সদস্য মুরাদ জং নিজেই এ বিষয়ে বিজিএমইএ, বিকেএমইএ, বিভিন্ন শ্রমিক সংগঠনসহ সরকারের বিভিন্ন পর্যায়ের লোকদের সঙ্গে  বিষয়টি নিয়ে সমঝোতার চেষ্টা চালাচ্ছেন বলে জানা গেছে। সোহেল রানা এবং মুরাদ জংয়ের ঘনিষ্ট একটি বিষয়টি নিশ্চিত করেছে বলে জানিয়েছে ঢাকার একটি বার্তা সংস্থা জাস্ট নিউজ।

রবিবার দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত মুরাদ জং ধসে পড়া রানা প্লাজার পাশের একটি ভবনে অবস্থান করছিলেন। এসব অভিযোগ নিয়ে মুরাদ জংয়ের সঙ্গে কথা বলা চেষ্টা করা হলেও তার কাছে পৌছা সম্ভব হয়নি এমপির ক্যাডারদের অসহযোগিতার কারনে।   

ঘটনার দিন বুধবার হরতালবিরোধী মিছিল করতে আসা বেশ কয়েকজন স্থানীয় যুবলীগ ও আওয়ামী লীগ কর্মী নাম প্রকাশ না করার শর্তে জানিয়েছেন, ঘটনার সময় রানা হরতাল বিরোধী মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। ভবনটি ধসে পড়ার পর সে নিজেও সামান্য আহত হয়। এর পর পুলিশি নিরাপত্তায় রানা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সূত্রগুলো জানায়, প্রাথমিক চিকিৎসা শেষে সাভার থানার উপ-পরিদর্শক কাওসার মাতুব্বর রানাকে কাপড় দিয়ে ঢেকে এমপি মুরাদ জং-এর গাড়িতে করে মুরাদ জংয়ের কাছে পৌছে দেন। এ কাজে তাকে সহায়তা করেন সাভার থানার ইউএনও কবীর হোসেন।  

খোঁজ নিয়ে জানা গেছে, সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান, ইউএনও কবীর হোসেন এবং রানা প্লাজার মালিক সোহেল রানা একত্রে সাভার ও মানিকগঞ্জ এলাকায় জামির দালালি করতেন। আর একাজের জন্য এমপি মুরাদ জংকে প্রতিমাসে মোটা অংকের মাসোহারা দিয়ে আসছিল এই চক্রটি।

এ বিষয়ে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এডভোকেট শামসুল হক টুকুর দৃষ্টি আকর্ষন করা হলে তিনি বলেন, যে ঘৃণিত লোকের বাড়িতে বা আশ্রয়ে রানা থাকুক না কেন তিনি যেন তাকে নিকটস্থ আইন প্রয়োগকারী সংস্থার হাতে তুলে দেন।

স্থানীয় সরকার প্রতিমন্ত্রী এডভোকেট জাহাঙ্গীর কবীর নানক এ প্রসঙ্গে বলেছেন, শাক দিয়ে মাছ ঢাকা যাবে না। একে একে সবাইকেই আইনের আওতায় চলে আসতে হবে। এ ঘটনার সঙ্গে জড়িত সবার জন্যই পুলিশের হ্যন্ডকাফ অপেক্ষা করছে। এর সঙ্গে জড়িত কেউই রেহাই পাবেন না।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “মুরাদ জংয়ের মিরপুরের বাসায় লুকিয়ে আছে রানা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন