রামগড়ে ধর্মান্তরিত মুসলিম নববধুকে অপহরণ করেছে উপজাতীয় সন্ত্রাসীরা : ২দিনেও উদ্ধার হয়নি

অপহরণ

রামগড় সংবাদদাতা :

ভালবেসে বাঙালী  মুসলিম যুবক সুমনকে বিয়ে করে সংসারী হতে চেয়েছিল মনিকা ত্রিপুরা। তাই কোর্টের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করে বিবি মরিয়ম নাম ধারণ করেছিল। কোর্ট ম্যারেজ করেছিল সুমনকে। কিন্তু মেহেদীর রঙ না মুছতেই ‘বাঙালী মুসলিমকে বিয়ে করার অপরাধে’ তাকে অপহরণ করে নিয়ে যায় ইউপিডিএফ নামক পাহাড়ী সন্ত্রাসীরা।

রামগড় উপজেলার লালছড়ি গ্রাম থেকে গত মঙ্গলবার রাতে বিবি মরিয়ম(২০) নামের এই ধর্মান্তরিত নববধুকে ঘর থেকে অস্ত্রের মুখে অপহরণ করে উপজাতীয় সন্ত্রাসীরা । বিজিবি ও পুলিশ যৌথ অভিযান চালিয়েও ২দিনেও তাকে উদ্ধার করতে পারেনি।

এলাকাবাসী সূত্রে জানা যায়, মাস খানিক আগে লালছড়ির অধিবাসী মনিকা ত্রিপুরা একই গ্রামের সুমনের সাথে পালিয়ে গিয়ে কোর্ট ম্যারেজ করেন। বিয়ের আগে মনিকা ত্রিপুরা কোর্টের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করে বিবি মরিয়ম নাম ধারণ করেন। বিয়ের পর গত মঙ্গলবার সুমন তার স্ত্রীকে নিয়ে নিজ বাড়িতে আসেন। ঐদিন রাতেই  একদল পাহাড়ি সন্ত্রাসী তাদের ঘরে হানা দেয়। সন্ত্রাসীরা অস্ত্রের মুখে বিবি মরিয়মকে অপহরণ করে নিয়ে যায়।

স্থানীয় বাসিন্দারা জানায়, ইসলাম ধর্ম গ্রহণ করে মুসলিম যুবককে বিয়ে করার জন্য  ইউপিডিএফের সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে। এদিকে খবর পেয়ে রামগড় ১৬ বিজিবি ও রামগড় থানার পুলিশ লালছড়ি ও এর আশেপাশের কয়েকটি এলাকায় যৌথ অভিযান চালিয়েছে। কিন্তু তাকে উদ্ধার করতে পারেনি।

১৬ বিজিবি’র এক কর্মকর্তা জানান, ঐ এলাকার ইউপি মেম্বার, হেডম্যান ও কার্বারিসহ স্থানীয় মুরুব্বিদের কাছে অপহৃত নববধুকে উদ্ধারের জন্য সার্বিক সহযোগিতার অনুরোধ জানানো হয়েছে। লালছড়ি এলাকার ইউপি সদস্য আব্দুল জলিল জানান, ঐ নববধুকে ছাড়িয়ে আনতে অপহরণকারী ইউপিডিএফের সাথে সামাজিকভাবে যোগাযোগ করা হয়েছে।

সংগঠনটির উর্ধ্বতন নেতাদের অনুমতি পেলে আজকালের মধ্যে তাকে ছেড়ে দেবে বলে অপহরণকারীরা স্থানীয় মুরুব্বীদের বলেছে। রামগড় থানা সূত্র, এ ব্যাপারে থানায় কেউ মামলা দায়ের করেনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন