রাঙামাটিতে ভূমিকম্পে পুরানবস্তী-ঝুলুক্যা সেতুতে ফাটল, ইউএনডিপির দু’কর্মীসহ আহত ৩

fec-image

দেশের বিভিন্ন স্থানের ন্যায় পাহাড়ি জেলা রাঙামাটিতে ভূমিকম্পে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত পুরানবস্তী-ঝুলুক্যা সংযোগ সেতুতে ফাটল দেখা দিয়েছে। পাশাপাশি এ ঘটনায় ইউনাইটেড নেশন ডেভেলোপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) এর দুই কর্মী এবং একজন স্থানীয় বাসিন্দা আহত হয়েছেন। শুক্রবার (২৬ নভেম্বর) ভোরে ভূমিকম্প অনুভূত হয় যা কয়েক সেকেন্ড স্থায়ী ছিলো।

ভূমিকম্পে আহত ব্যক্তিরা হলেন, ইউএনডিপি’র কর্মী এটিএম সাইফুল ইসলাম ও মনিরুজ্জামান। অপরজন স্থানীয় বাসিন্দা ছোটন চৌধুরী। ভূ-কম্পন শুরু হলে ইউএনডিপি’র কর্মীরা দ্রুত অফিস থেকে নামার সময় ভবনের সিঁড়ি থেকে পড়ে গিয়ে আহত হন। আর ঘরের সিলিংয়ে রাখানো বোতল পড়ে ছোটন চৌধুরী মাথায় আঘাত পান।

এদিকে ভূমিকম্পে শহরের ঝুলক্যা পাহাড় এলাকার একটি মসজিদেও ফাটল দেখা দিয়েছে। যে কারণে শুক্রবার জুম্মার নামাজ পড়তে এসে মুসল্লীরা আতঙ্কে ভোগে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মো. খোরশেদ আলম বলেন, পুরানবস্তী-ঝুলুক্যা সেতরু গার্ডারের অংশে জয়েন্ট এক্সপানশন রাখা হয়েছিলো। তাই কোন ঝুঁকি নেই। আর উন্নয়ন বোর্ডের অর্থায়নে নির্মিত মসজিদটি দ্রত সংস্কার করা হবে।

রাঙামাটি সদর হাসপাতালের চিকিৎসক দীপংকর তঞ্চঙ্গ্যা বলেন- আহতরা সকলে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে চলে গেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন