রাঙামাটিতে ৪ দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু

fec-image

রাঙামাটি জেলা প্রশাসনের আয়োজনে চার দিনব্যাপী বঙ্গবন্ধু ও স্বাধীনতা বইমেলা শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসনের প্রাঙ্গনে এ মেলার শুভ উদ্বোধন করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে এসময় প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা (ডিজিএফআই) রাঙামাটি জেলার অধিনায়ক কর্নেল খন্দকার তারিকুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর সদস্য (বাস্তবায়ন) হারুরুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মামুন, রাঙামাটি সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা বিনতে আমিনসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসন কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন কার্যালয়ে এসে শেষ হয়। এরপর বেলুন উড়িয়ে এবং ফিতা কেটে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন আগত অতিথিরা।

এরপর অতিথিরা আলোচনা সভায় অংশ নেন এবং মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

এদিকে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন প্রাঙ্গনে অনুষ্ঠিত বইমেলায় ১৮টি স্টল অংশ নিয়েছে। মেলা চলবে আগামী ২ জানুয়ারি পর্যন্ত। নির্ধারিত দিনগুলোতে বিকেল ৩টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থীদের জন্য মেলা পরিদর্শনে উন্মুক্ত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন