রাঙামাটির জুড়াছড়িতে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহত-২: পুড়ে গেছে ইউপি কার্যালয়সহ ১০ বসত ঘর

imagesকতত

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
আকস্মিক ভয়াবহ আগুনে রাঙামাটির জুড়াছড়ি উপজেলা সদরে এক ইউপি কার্যালয়সহ পুড়ে ছাই হয়ে গেছে ১০ বসতঘর। মঙ্গলবার দিবাগত রাত সাড়ে এগারটার সময় উপজেলা সদরে এই ঘটনা ঘটে। এই ঘটনায় সন্তারা চাকমা (৭০) নামে একজন বয়োবৃদ্ধ মহিলা আগুনে পুড়ে নিহত ও তার স্বামী হৃদয় চাকমা (৮৫)আহত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন বলে জানা গেছে। জুড়াছড়ি থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার ইনচার্জ এসআই আকবর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান সেনাবাহিনী-পুলিশ ও স্থানীয়দের সহায়তায় প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে পাওয়া তথ্যে জানাগেছে, রাত সাড়ে এগারটার সময় স্থানীয় অধিবাসি রূপেন চাকমার বসত বাড়ির গ্যাসের চুলা থেকে হঠাৎ করেই আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে আশেপাশের কয়েকটি বসত ঘরে। এসময় আগুনে পুড়ে সম্পূর্ণ ছাই হয়ে গেছে ৩ নং মৈদং ইউনিয়ন পরিষদ কার্যালয়ের ঘর। আগুনে ইউনিয়ন পরিষদের সকল প্রকার দলিল পত্রাদি পুড়ে গেছে। রাত সাড়ে এগারটা থেকে রাত দেড়’টা পর্যন্ত চলে আগুনের ধ্বংস যজ্ঞ। এসময় আশেপাশের কয়েকটি বসত ঘরে আগুন ছড়িয়ে পড়ে। পরে পাশ্বোর্ক্ত সেনা ক্যাম্প থেকে সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় প্রায় দুই ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। পরে ঘটনাস্থলে পুড়ে যাওয়া একটি বসতঘর থেকে স্থানীয় বাসিন্দা সন্তারা চাকমা (৭০) নামে একজনের পুড়ে যাওয়া মৃতদেহ উদ্ধার করা হয়। এসময় সন্তারার স্বামী হৃদয় কুন্ড কার্বারীকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। ক্ষতিগ্রস্তদের দাবি অনুযায়ি এই ঘটনায় তাদের প্রায় ১০ থেকে ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

জুড়াছড়ি থানার দায়িত্বপ্রাপ্ত অফিসার ইনচার্জ এসআই আকবর হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ঘটনার পর থেকেই উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলামের নেতৃত্বে স্থানীয় সেনাবাহিনী ও পুলিশ উদ্ধার কাজ পরিচালনা করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন