রাঙামাটির কাপ্তাইয়ে সিএনজি চালককে জবাই করে হত্যা ॥ ছিনতাইকৃত সিএনজিসহ মারমা যুবক আটক

hotta
আলমগীর মানিক, রাঙামাটি:
রাঙামাটির কাপ্তাইয়ে কালু মিয়া (২৫) নামে এক সিএনজি চালককে জবাই করে হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার ভোর রাতের দিকে এই ঘটনা ঘটে। বুধবার সকালে কাপ্তাই থানা পুলিশ ঘটনাস্থল রাস্তার পাশ থেকে নিহতের লাশ উদ্ধার করে। এই ঘটনার জড়িত নয়ন মারমা (২৪) নামে একজনকে খাগড়াছড়ি জেলার গুইমারা থানাধীন হাতিরমারা পুলিশ ক্যাম্প এর চেকপোষ্টে আটক করেছে কর্তব্যরত পুলিশ। এই ঘটনায় ক্ষুব্ধ এলাকাবাসি প্রায় ঘন্টাব্যাপী কাপ্তাই-রাঙামাটি সড়ক অবরোধ করে রাখে।

স্থানীয়রা জানায়, মঙ্গলবার রাতে কালূ মিয়া তার সিএনজি অটো রিক্সাভর্তি ভাড়ায় নিয়ে যায়। পরে সেখান থেকে ফেরার পথে স্বশস্ত্র সন্ত্রাসীদের কবলে পড়ে। এসময় সন্ত্রাসীরা তার গতিরোধ করে তাকে জবাই করে মৃত্যু নিশ্চিত করে রাস্তার পাশে লাশ ফেলে রেখে সিএনজি অটোরিক্সা (চট্টগ্রাম-থ-১২-২৯৫১) নিয়ে পালিয়ে যায়।
খবর পেয়ে বুধবার সকালে কাপ্তাই থানার অধীনস্থ মুরালী পাড়ার বিজিবি ক্যাম্প এর সামান্য দূর থেকে নিহতের লাশ উদ্ধার করে পুলিশ। নিহত কালূ মিয়ার গ্রামের বাড়ি কাপ্তাই উপজেলার মিতিঙ্গাছড়িতে বলে জানাগেছে। এদিকে একজন সিএনজি ড্রাইভারকে নির্মমভাবে জবাই করে হত্যার ঘটনায় কাপ্তাই-রাঙামাটি-চট্টগ্রাম সড়ক অবরোধ করে রাখলেও পরে প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় বিক্ষুব্ধ এলাকাবাসি।

বড়ইছড়ি থানার অফিসার ইনচার্জ মোঃ বেলায়েত হোসেন জানান, আমরা সকালে খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে প্রাথমিক প্রক্রিয়া শেষে রাঙামাটি জেনারেল হাসপাতালে প্রেরণ করি। অপর এক প্রশ্নের জবাবে ওসি জানান, কালূ মিয়াকে জবাই করে তার সিএনজি অটো রিক্সা নিয়ে পালিয়ে যাবার সময় খাগড়াছড়ির গুইমারা থানাধীন হাতি মার পুলিশ চেকপোষ্টের সামনে দিয়ে পালিয়ে যাবার সময় কালূ মিয়ার সিএনজি অটোরিক্সা (চট্টগ্রাম-থ-১২-২৯৫১)সহ নয়ন মারমা নামে এক পাহাড়ি যুবককে আটক করে পুলিশ। তিনি জানান, এসময় তার সাথে থাকা অপর তিনজন পাহাড়ি যুবক পালিয়ে যায়। এব্যাপারে কাপ্তাই থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান অফিসার ইনচার্জ বেলায়েত হোসেন।

অপরদিকে উপজেলা নির্বাচনের মাত্র একদিন আগে কাপ্তাই উপজেলায় একজন বাঙ্গালী সিএনজি ড্রাইভারকে নির্মম ভাবে হত্যার ঘটনায় উপজেলায় ভোটের রাজনীতির নতুন মেরুকরন সৃষ্টির মাধ্যমে ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টির জন্যই এমনটি করা হয়েছে বলে মন্তব্য করেছে কয়েকটি বাঙ্গালী সংগঠন। এই ঘটনায় উত্তেজনা বিরাজ করলেও অপ্রীতিকর ঘটনা এড়াতে এলাকায় নিরাপত্তা বাহিনীর টহল জোরদার করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন