রাজস্থলীতে সেনাবাহিনীর উদ্যােগে হেডম্যান কার্বারী সম্মেলন

fec-image

রাঙামাটি পার্বত্য জেলার রাজস্থলী, কাপ্তাই অটল ৫৬ বেঙ্গল এর ব্যবস্থাপনায়, রাজস্থলী সাব জোনের উদ্যােগে রাজস্থলী সাব জোন প্রাঙ্গনে হেডম্যান কার্বারী সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ মার্চ) দুপুরে এ উপলক্ষে কাপ্তাই জোন কমান্ডার লেঃ কর্নেল মো. আনোয়ার জাহিদ, পি এস সি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় জোন কমান্ডার বলেন, আমি ২৩ বেঙ্গলে দায়িত্ব পালন করে নিজেকে গর্বিত মনে করছি। প্রথম থেকেই সেনাবাহিনী পার্বত্য এলাকায় অত্যান্ত ঝুঁকি নিয়ে সফলতার সাথে কাজ করছে। এখানে পিছিয়ে পড়া জনগোষ্ঠির আর্থসামাজিক উন্নয়নে সেনাবাহিনী নিরলস ভাবে কাজ করে আসছে ।

তিনি বলেন, আপনাদের সাহায্য নিয়ে আমরা একসাথে কাজ করতে চাই। দুর্গম এলাকার মানুষ যারা এখনো আধুনিকতার ছোয়া পায়নি তাদের আমরা একবিংশ শতাব্দীতেই আধুনিকতার ছোয়া দিতে চাই। ভবিষৎ সকলের জন্য উন্নয়নের ধারা অব্যহত থাকবে বলে তিনি জানান।

তিনি আরও বলেন, এলাকার শান্তি প্রতিষ্টার লক্ষ্যে সবাই কে ঐক্যবদ্ধ থাকতে হবে। কেন না পাহাড়ে সন্ত্রাসীরা মাথা উচু করে নিরহ পাহাড়ীদের অস্ত্রের মুখে জিম্মি করে চাঁদা আদায় করে। তাদের প্রতিহত করে শান্তি ফিরে আনতে হবে। নইলে এ পার্বত্য অঞ্চলের মানুষ উন্নয়ন থেকে বঞ্চিত হবে। চাঁদাবাজ অস্ত্রধারী কারো বন্ধু হতে পারেনা। সুতরাং আপনাদের নিজ নিজ অবস্থান থেকে সন্ত্রাসীদের প্রতিরোধ করে আপনারাই শান্তিতে বসবাস করবেন।

এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন, কাপ্তাই জোনের নবাগত জোন কমান্ডার লেঃ কর্নেল মো. নুর উল্লাহ জুয়েল পি এস সি,রাজস্থলী সাবজোন কমান্ডার মেজর শেখ নাজমুল আরেফিন, রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসার শান্তনু কুমার দাশ, সিনিয়র সহকারি পুলিশ সুপার আবু সালেহ, লেঃ মো. লাবিব হাসান রিদম, থানা পুলিশ উপ পরিদর্শক মোহাম্মদ ইয়াছিন সহ সেনাবাহিনীর অন্যানো অফিসার, হেডম্যান, কার্বারী, মেম্বার গনমাধ্যমকর্মীগন উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন