খাগড়াছড়িতে বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে

রামগড়ে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

fec-image

খাগড়াছড়ি সদরে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের ওপর বিএনপির সন্ত্রাসী হামলার প্রতিবাদে রামগড়ে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে আওয়ামীলীগ।

মঙ্গলবার(১৯ জুলাই) বিকেলে পৌর শহরে এ বিক্ষোভ-সমাবেশ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (১৮ জুলাই) সকালে খাগড়াছড়ি সদরে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে সংঘটিত সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় উভয় দলের শতাধিক নেতাকর্মী, সাংবাদিক ও পুলিশ সদস্য আহত হয়। এ ঘটনায় জেলার সকল উপজেলায় ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয়।

মঙ্গলবার বিকেলে রামগড়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের অংশগ্রহণে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। দলীয় অস্থায়ী কার্যালয় হতে বিক্ষোভ মিছিল বের হয়। বিএনপির সন্ত্রাস ও নৈরাজ্যের বিরুদ্ধে নানা শ্লোগান দিয়ে বিক্ষোভ মিছিলটি পৌর শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরআগে উপজেলার বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড থেকে শত শত নেতাকর্মী বিক্ষোভ-সমাবেশে যোগ দিতে দলীয় কার্যালয় প্রাঙ্গনে জড়ো হয়।

বিক্ষোভ মিছিল শেষে পৌর শহরের প্রাণ কেন্দ্রে পুলিশ বক্স চত্বরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা হোসেনের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন, রামগড় উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্ব প্রদীপ কুমার কারবারি, রামগড় ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আলম মজুমদার, পাতাছড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী নুরুল আলম আলমগীর, রামগড় পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. রফিকুল আলম কামাল।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপজেলা ভাইস চেয়ারম্যান আনোয়ার ফারুক, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল কাদেরসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বিক্ষোভ, মিছিল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন