চকরিয়ায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

fec-image

কক্সবাজারের চকরিয়া উপজেলার ভেওলা মানিকচর (বিএমচর) ইউনিয়ন পরিষদের দুই বারের নির্বাচিত চেয়ারম্যান এস এম জাহাঙ্গীর আলমকে সাময়িক বহিস্কার করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ ইউপি-১ শাখার সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এই সাময়িক বরখাস্ত করা হয়।

মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, বিএমচর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০এর ১৫(১) এর ধারায় অপরাধ আমলে নেয়া এবং অপর একটি মামলায় বিচার প্রার্থীকে মারধরের বিষয়ে অভিযোগ গঠন করা হয়।

অতদসংক্রান্তে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ), আইন ২০০৯-এর ৩৪ (১) এর ধারার অপরাধ সংগঠিত করায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ হতে এস এম জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান কাছে মুঠোফোনে বিষয়টি জানতে চাইলে তিনি জানান, স্থানীয় সরকার বিভাগ থেকে বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিষয়ে একটি প্রজ্ঞাপনের কপি হাতে পেয়েছি। ওই প্রজ্ঞাপনে চেয়ারম্যান জাহাঙ্গীর আলমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউনিয়ন পরিষদ, চকরিয়া, চেয়ারম্যান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন