রামগড়ে শত্রুতার জেরে পেঁপে বাগান কেটে সাবাড়

fec-image

খাগড়াছড়ির রামগড়ে পূর্ব শত্রুতার জের ধরে এক চাষির ১০ একর বাগানের প্রায় ১৫শ ফলবান পেঁপে, মালটা এবং আম গাছ কেটে সাবাড় করে ফেলেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার(২৪ আগস্ট) রাত আনুমানিক ৩টায় উপজেলার মাহবুবনগর এলাকার হাজী আব্দুর রহিম সওদাগরের বাগানে এই ঘটনা ঘটে। এতে তার প্রায় ১০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন তিনি।

এ ব্যাপারে বুধবার (২৫ আগস্ট) রামগড় থানায় লিখিত অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্ত চাষি আব্দুর রহিম। অভিযোগ তদন্ত করে দেখা হচ্ছে বলে জানা পুলিশ। আব্দুর রহিম জানান, তার ১০ একর ভূমিতে তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন ফসলি গাছ, সবজিসহ বাগান করে আসছেন। গত চার মাস আগে তিনি ওই জমিতে প্রায় দেড় হাজার পেঁপে চারা গাছ রোপন করেন।

দীর্ঘদিন ধরেই তার প্রতিবেশি মনির হোসেন নানাভাবে জমি দখল নেওয়ার চেষ্টা করে আসছে। তিনি অভিযোগ করেন, জমি দখলের উদ্দেশ্যেই মঙ্গলবার রাত সাড়ে তিনটার দিকে মনির হোসেন, হাসান শান্ত, সুফিয়ানসহ ৭ – ৮ জন মিলে তার বাগানের সমস্ত গাছ কেটে সাবাড় করে দেয়া হয়েছে।

মঙ্গলবারের এ ঘটনার আগেও একাধিকবার তার বাগানের গাছ কেটে লক্ষ লক্ষ টাকার ক্ষতি সাধন করার অভিযোগ করেন তিনি। তবে এ অভিযোগের ব্যাপারে বক্তব্যের জন্য মনির হোসেনের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

এ ব্যাপারে রামগড় থানার ওসি(তদন্ত) রাজীব কর বলেন, বাগানের গাছ কাটার ব্যাপারে বাগানের বুধবার একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এর প্রেক্ষিতে বুধবার বিকালে এস আই সালেহ আহমেদের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে গিয়ে  প্রাথমিক তদন্ত করেছে। তদন্তে কাটার অভিযোগের সত্যতা পাওয়া গেছে। তবে এ ঘটনার সাথে কারা জড়িত এ বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন