রামগড় বিজিবির নতুন রিকসা পেয়ে খুশি আব্দুল হাই

fec-image

সময়ের পর্রিবতনে অন্যান্য এলাকার মত রামগড়েও রিকশা ছেড়ে ইজিবাইক (টমটম) বা সিএনজি চালিত অটো রিকসা চালিয়ে জীবিকা র্নিবাহ করছেন চালকরা । কিন্তু চরম অর্থাভাবে জর্জরিত রামগড় পৌরসভার মাস্টারপাড়ার বাসিন্দা হতদরিদ্র ষাটোর্ধ্ব আব্দুল হাইয়ের পক্ষে টমটম তো দূরের কথা, নতুন একটি রিকশাও কিনতে পারছিলেন না। ফলে বহুদিনের পুরাতন নিজের ভাঙাচূড়া রিকসা চালিয়ে কোন রকমে পরিবারের মুখের খাবার যোগাতেন। প্রায় অচল হয়ে পড়া রিকশাটি অতিরিক্ত শ্রম দিয়ে চালিয়ে কখনও কখনও নিজেই অসুস্থ হয়ে পড়তেন এ বৃদ্ধ রিকসা চালক।

পথ চলতে এ হত দরিদ্র, বৃদ্ধ রিকসা চালক নজরে আসে রামগড় বিজিবি জোন ও ৪৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. হাফিজুর রহমানের। তিনি এ বৃদ্ধ চালককে ডেকে নেন নিজ অফিসে। ভাঙাচূড়া অচলপ্রায় রিকসা চালিয়ে জীবিকা নির্বাহের করূন কথা শুনে ব্যাটারিচালিত একটি রিকশা কিনে দেয়ার মনস্থির করেন বিজিবি অধিনায়ক। কিন্তু ষাটোর্ধ্ব রিকসা চালক আব্দুল হাই অধিক দামের ব্যাটারি চালিত রিকশার বদলে পায়ে চালিত রিকশা চান। তার পছন্দ অনুযায়ী পায়ে চালিত একটি নতুন রিকসাই কিনে দেন অধিনায়ক।

রবিবার (৩০ অক্টোবর) ব্যাটালিয়ন সদরে জোন অধিনায়ক লে.কর্নেল মো. হাফিজুর রহমান তার হাতে তুলে দেন নতুন রিকসাটি। তার কাছে স্বপ্নেরমত অবিশ্বাস্য এমন একটি নতুন রিকসা পেয়ে আনন্দে আত্মহারা হন তিনি।

রবিবার রামগড় জোন সদরে   জোন ও ৪৩ বিজিবির আওতাধীন বিভিন্ন গ্রামের ১৪০টি গরীব, অসহায় ও পাহাড়ি-বাঙালি পরিবারের  মাঝে বিভিন্ন সামগ্রী ও নগদ আর্থিক সহায়তা দেয়া হয়। সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্পের আওতায় হতদরিদ্র বৃদ্ধ চালককে রিকশাছাড়াও প্রশিক্ষিত পাঁচজন দরিদ্র নারীকে ৫টি সেলাই মেশিন, গৃহ মেরামতের জন্য ৫ বান্ডেল ঢেউটিন, একটি টিউবওয়েল, ৪৭টি পরিবারকে চিকিৎসা ও বিবাহদানের জন্য আর্থিক সহায়তা এবং ৮১টি দুস্থ পরিবোরকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়। জোন ও ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল মো. হাফিজুর রহমান পিএসসি আনুষ্ঠানিকভাবে এসব বিতরণ করেন।

এসময় অন্যান্যদের মধ্যে ৪৩ বিজিবির  সহকারী পরিচালক মো. রাজুসহ বিভিন্ন পদবীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: বিজিবি, রামগড়, রিকসা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন