রামুতে ভয়াবহ অগ্নিকান্ডে ৬১টি দোকান ভষ্মিভূত : আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি

3311221

উপজেলা প্রতিনিধি, রামু :

কক্সবাজারের রামু উপজেলার দূর্গম এলাকা কচ্ছপিয়া ইউনিয়নের গর্জনিয়া বাজারে এক ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে গেছে ৬১টি দোকান ও ৪টি বসত ঘর পুরে গেছে। এতে অন্তত আড়াই কোটি টাকারও বেশি ক্ষয়ক্ষতি হয়েছে।

জানা গেছে রোববার ভোর সোয়া ৫টার দিকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। চলে টানা ৩ ঘন্টা। কক্সবাজার ও চকরিয়া থেকে এর প্রায় দেড়ঘন্টা পর দমকল বাহিনীর সদস্যরা ঘটনা পৌঁছালেও তার আগেই স্থানীয় অধিবাসিরা আগুন নিয়ন্ত্রণে নিয়ে এসেছেন। অগ্নিকান্ডের পরপরই কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, জেলা প্রশাসক মো. রুজুল আমিন, উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হেসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

গর্জনিয়া বাজারের অন্যতম ইজারাদার কলিম উল্লাহ ও মোহাম্মদ সেলিম সাংবাদিকদের জানান, ভোর ৫টা ১০ মিনিটের দিকে এহসানের মালিকানাধীন গার্মেন্টস পণ্যের একটি দোকান থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়। দ্রুত তা পুরো বাজার এলাকায় ছড়িয়ে পড়ে।

কলিম উল্লাহ জানান, দমকল বাহিনীর লোকজন আসার আগেই স্থানীয় লোকজন সেচের পানির পাম্প দিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান। সকাল ৮টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। এই সময়ে ৪৪টি দোকান ও বসতঘর পুড়ে যায়। পুড়ে যাওয়া দোকানের মধ্যে দোকানের সাথে লাগোয়া ৪টি বসতঘরও পুড়ে গেছে।

এদিকে রামু উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ হোসেন ৬১টি দোকান ও বাড়ি পুড়ে যাওয়া বিষয় সত্যতা স্বীকার করে বলেন, প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের পূণবাসনের ব্যবস্থা নেয়া হচ্ছে।     

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন