নানা আয়োজনে রামুতে স্বাধীনতা দিবস উদযাপন

12900235_964501336978977_11998443_n

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের রামুতে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের কর্মসূচী শুরু হয়। শনিবার সূর্যোদয়ের সাথে সাথে সাংসদ কমল, উপজেলা চেয়ারম্যান রিয়াজুলসহ উপজেলা প্রশাসন শহীদ মিনারের বেদিতে পুষ্পস্তবক অর্পণ করে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধান অতিথি রামু কক্সবাজার সদর আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয় স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, অভিবাদন গ্রহণ ও কুজকাওয়াজ পরিদর্শন করেন।

পরে এক আলোচনা সভায় প্রধান অতিথি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের জন্য আমাদের নতুন প্রজম্মকে সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শুধু তাই নয় বঙ্গবন্ধু যে আদর্শ ও স্বপ্ন নিয়ে দেশকে এগিয়ে নেয়ার চেষ্টা করেছে। তার সেই স্বপ্ন নতুন প্রজম্মের কাছে পৌঁছে দিতে হবে। নতুন প্রজন্মের কাছে রক্তে রঞ্জিত স্বাধীনতার প্রকৃত ইতিহাস তুলে ধরতে সবার প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, উপজেলা নির্বাহী অফিসার বেগম সেলিন কাজী, রামু থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মাহববুউল করিম, ফতেখাঁরকুল সদর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূট্টো।

কুজকাওয়াজে অংশগ্রহণ করেন বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসার-ভিডিপি, বয়েজ স্কাউট, গার্লস্ গাইডসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন