রামুতে শিক্ষক হত্যার প্রতিবাদে শোকর‌্যালি ও সমাবেশ

ramu pic uno 07.01

নিজস্ব প্রতিনিধি:

কক্সবাজারের রামু উপজেলার ঈদগড়ে গুলি করে শিক্ষক মোহাম্মদ নুরুচ্ছফাকে হত্যার ঘটনায় শিক্ষকদের মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে। এ ঘটনার প্রতিবাদে রামু উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীরা বৃহস্পতিবার বিকালে শোক র‌্যালি ও প্রতিবাদ সমাবেশ করে। সেই সাথে হত্যার ঘটনায় জড়িত সকল অপরাধিকে অবিলম্বে গ্রেফতার ও কঠোর শাস্তির দাবিতে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিনা কাজীর মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদান করেন।

স্বারকলিপিতে প্রাথমিক শিক্ষক ও কর্মচারীবৃন্দ উল্লেখ করেন, গত ৫ জানুয়ারি রাতে ঈদগড় ইউনিয়নের মোহাম্মদ শরীফপাড়া এলাকার আবদুল মাবুদের ছেলে ঈদগড় বড়বিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোহাম্মদ নুরুচ্ছাফাকে একদল দূর্বৃত্ত বাড়িতে প্রবেশ করে গুলি করে হত্যা করে। এলাকাবাসীর ধারণামতে সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে তাকে হত্যা করে। এ ঘটনার পর থেকে মোহাম্মদ নুরুচ্ছফার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

স্বারকলিপিতে আরো উল্লেখ করা হয়, মোহাম্মদ নুরুচ্ছফা শিক্ষকতা পেশায় নিবেদিতপ্রাণ, সৎ, ন্যায়পরায়ন হিসেবে এলাকায় পরিচিতি লাভ করেন। স্বারকলিপিতে শিক্ষক-কর্মচারিবৃন্দ এ হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে এ ঘটনায় জড়িত সকল অপরাধিকে অবিলম্বে গ্রেফতার ও কঠোর শাস্তির দাবি জানান সেই সাথে নিহত শিক্ষকের পরিবারের সদস্যদের ভবিষ্যৎ নিরাপত্তা নিশ্চিত করারও দাবি জানানো হয়।

শোকর‌্যালি ও স্বারকলিপি প্রদানকালে রামু উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারিবৃন্দের মধ্যে মুহম্মদ সিরাজুল ইসলাম চৌধুরী, রমজান আলী, আ ন ম আজগর হোছাইন, সুরজিত বড়ুয়া ক্যালসন, তাজ উদ্দিন, লুৎফুন নাহার, মহুয়া আকতার, রোজিনা আকতার, পূর্ণিমা রানী শর্মা, মালতী বড়ুয়া, এছনই রাখাইন, আয়েশা বেগম, সন্ধ্যা রানী দে, মানসী চৌধুরী, সুনিতা চক্রবর্তী, বাবলী বড়ুয়া, নেলী বড়ুয়া, ডালিয়া দে, নিভা চক্রবর্তী, কাউছার জাহান, সেলিনা আকতার, শামিমা আকতার, ছেনুয়ারা বেগম, শিমুল বড়ুয়া, খাদিজা বেগম, নাসিমা আকতার, মোহাম্মদ রমজান আলী, মোহাম্মদ আমিন উদ্দিন, মোহাম্মদ ওবাইদুল হক, মোহাম্মদ মিজানুর রহমান, রামপ্রসাদ ধর, মোহাম্মদ মুছা, জাকের উল্লাহ, কল্পনা রানী শর্মা, ফরিদুল আলম, ছৈয়দ নুর, স্বপন বড়ুয়া, শামসুল আলম, সনজিত বড়ুয়া, জিটু বড়ুয়া, জসিম উদ্দিন, তাজ উদ্দিন, মোহাম্মদ রেজাউল করিম প্রমূখ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন