রোহিঙ্গা সন্ত্রাসীর হাতে অন্য রোহিঙ্গা খুন

fec-image

কক্সবাজারের উখিয়ার কুতুপালং মধুর ছড়া রোহিঙ্গা ক্যাম্পে দিন দুপুরে রোহিঙ্গা সন্ত্রাসীদের চুরির আঘাতে মোহাম্মদ ইউসুফ (৩৫) নামের এক রোহিঙ্গা যুবক খুন হয়েছে। সে মধুরছড়া ক্যাম্প-৩, ব্লক ডিডি-৪/সি ব্লকের বাসিন্দা শামশুল হকের ছেলে।

বুধবার(১১ মার্চ) দুপুর ২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গত ২ বছর পূর্বে সে মালয়েশিয়া থেকে ক্যাম্পে এসে পরিবারের সাথে বসবাস করে আসছিল। বিগত ৭ মাস পূর্বে মোহাম্মদ ইউসুফকে একদল রোহিঙ্গা সন্ত্রাসীরা তুলে নিয়ে মুক্তিপণ আদায় করেন। বিষয়টি মধুরছড়া ক্যাম্পের পুলিশও অবগত আছেন বলে জানান তার পরিবার। পরিবারের দাবি ঐ সন্ত্রাসীরা তাকে খুন করেছে।

মধুরছড়া-৩ নং ক্যাম্পে রোহিঙ্গা হাকিম (৩৫) জানান, কয়েকদিন ধরে অজানা আতঙ্কে মধুরছড়া পুলিশ ক্যাম্পের উত্তর পাশে মৌলভী ছলিমের বাড়িতে ৩/৪ দিন ধরে আশ্রয় নিয়েছিল মোহাম্মদ ইউসুফ।

হঠাৎ দুই দিন আগে মুখোশপরা ৪ জন লোক মঙ্গলবার রাতে মৌলভী ছলিমের বাড়িতে এসে মোহাম্মদ ইউসুফ কে হুমকি দিয়ে যায়।

বুধবার দুপুর ২ টায় মোহাম্মদ ইউসুফ নিজ বাড়িতে ভাত খেতে যাওয়ার জন্য বের হলে দোকান থেকে ৫/৬ জন সন্ত্রাসী বের হয়ে ইউসুফের উপর হামলা করে এলোপাতাড়ি চুরির আঘাত করলে সে ঘটনা স্থলে অজ্ঞান হয়ে যায়। পরে সন্ত্রাসীরা পালিয়ে গেলে ব্লকের লোকজন এগিয়ে এসে তাকে পাশ্ববর্তী হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আকতার মরজু রোহিঙ্গা ক্যাম্পে খুনের ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, লাশটি ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উখিয়া, রোহিঙ্গা, হত্যা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন