লংগদুতে ৬ষ্ঠ স্কাউটস প্রশিক্ষণ কর্মশালার ‘মহাতাবু জলসা’ অনুষ্ঠিত

লংগদু প্রতিনিধি:

রাঙ্গামাটির লংগদুতে ৬ষ্ঠ স্কাউট-গার্লস ইন স্কাউটস উপদল নেতা কোর্স ও জঙ্গী-সন্ত্রাসবাদ, বাল্যবিবাহ, দূর্যোগ ব্যবস্থাপনা ও মাদক প্রতিরোধ বিষয়ক প্রশিক্ষণ কর্মশালার ‘মহাতাবু জলসা’ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) সন্ধ্যায়, উপজেলা সদরে লংগদু সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে এই প্রশিক্ষণ কর্মশালার ‘মহাতাবু জলসা’ অনুষ্ঠিত হয়।

লংগদু উপজেলা নির্বাহী অফিসার প্রবীর কুমার রায় এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লংগদু সেনা জোনের জোন কমান্ডার লে.কর্ণেল এমএম শফিকুর রহমান পিপিএম, পিএসসি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, লংগদু উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার আবুল হোসেন, লংগদু থানা অফিসার ইনচার্জ রঞ্জন কুমার সামন্ত, লংগদু সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাজিব ত্রিপুরা। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা স্কাউটস এর সাধারণ সম্পাদক মো. নুর আলম।

এ সময় উপজেলার বিভিন্ন স্কুলের স্কাউট শিক্ষার্থীরা, স্কাউট শিক্ষক, স্কাউট প্রশিক্ষকগন এই অনুষ্ঠানে অংশ নেয়। শেষে স্কাউটের পক্ষ থেকে অতিথিগনকে পুরস্কার প্রদান করা হয়।
লংগদু উপজেলা পরিষদের উদ্যোগে ও উপজেলা স্কাউটের বাস্তবায়নে এই কর্মশালার আয়োজন করা হয়। এতে আর্থিক সহযোগিতা করেন উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প (ইউজিডিপি)স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কোঅপারেশন এজেন্সি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন