লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ নির্বাচন: চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র সংগ্রহ ডজন ছাড়িয়ে গেছে !

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে সকল জল্পনা কল্পনা অতিক্রম করে এরি মধ্যে চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম সংগ্রহের পরিমাণ ডজন ছাড়িয়েছে বলে জানা গেছে। ৩১ জানুয়ারি সন্ধায় এ রিপোর্ট লেখা পর্যন্ত চেয়ারম্যান পদে ১৪ জন, পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে ৪ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।  মনোনয়ন পত্র ইতিমধ্যে যারা সংগ্রহ করেছেন তাদের মধ্যে আওয়ামীলীগ এবং বিএনপি ঘরানার প্রার্থী  থাকলেও এদের মধ্যে সকলেই উপজাতীয়। ভোটার সংখ্যা কম থাকার কারণেই বাঙ্গালী কোন প্রার্থী এবার নির্বাচনী লড়াইয়ে দেখা যাচ্ছে না। ভোটের হিসেব নিকেশ কিংবা কৌশলগত কারণে এখনো প্রকাশ্যে কোন প্রার্থীর সমর্থন দেয়ার খবর পাওয়া যায় নি।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এ পর্যন্ত চেয়ারম্যান পদে প্রতুল কান্তি চাকমা, প্রবিল কুমার চাকমা, স্বপন চাকমা, মনিভদ্র চাকমা, বাবুল চৌধুরী, নীল বর্ণ চাকমা, মংক্যচিং মারমা, সুপার জ্যোতি চাকমা, চাথোয়াই মারমা, রে¤্রাচাই চৌধুরী, মিলন চাকমা, দেবরাণী চাকমা, উছাখই মারমা ও বাবু দশরথ তালুকদার মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। এছাড়াও পুরুষ ভাইস-চেয়ারম্যান পদে অংগ্য প্রু মারমা, রতন বিকাশ চাকমা, ত্রিলন চাকমা, হরি মোহন চাকমা এবং মহিলা ভাইস-চেয়াম্যান পদে মেরিনা চাকমা, বেবি রানী বসু, সাগরিকা চাকমা ও সুমনা চাকমা মনোনয়ন পত্র নিয়েছেন। উল্লেখ্য মনোনয়ন পত্র যারা গ্রহণ করেছেন এখনো পর্যন্ত কেউ দলীয় প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করবেন কিনা তা স্পষ্ট করে কেউ কিছু বলেন নি।

তবে আওয়ামীলীগ বিএনপির হিসেবে পরিচিত অনেকেই মনোনয়ন পত্র গ্রহণ করেছেন। কারা শেষ পর্যন্ত প্রতিদ্বন্ধিতায় থাকবেন তা জানার জন্য প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত অপেক্ষা করতে হবে। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত মোতাবেক দ্বিতীয় ধাপে আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ দিন। ৪ ফেব্রুয়ারি বাছাই এবং ১১ ফেব্রুয়ারি মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ দিন ধার্য করা হয়েছে। ২৭ ফেব্রুয়ারি ভোট গ্রহণ অনুষ্ঠিত হইবে।    

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন