লামায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

নুরুল করিম আরমান, লামা প্রতিনিধি:
সারাদেশের ন্যায় বান্দরবানের লামায়ও আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে রোববার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে ও শিক্ষা অফিসের সহযোগিতায় এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীতে নেতৃত্ব দেন নির্বাহী কর্মকর্তা মো. হেলাল উদ্দিন। র‌্যালীটি শহরের গুরুত্বপুর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা শিক্ষা কর্মকর্তার খগেন্দ্র চন্দ্র সরকারের সভাপতিত্বে অনুষ্টিত সভায় নির্বাহী কর্মকর্তা মো. হেলাল উদ্দিন প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা সমাজ সেবা কর্মকর্তা শাহীনেওয়াজ, মৎস্য কর্মকর্তা মো. ছাবেদুল হক, আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইমতিয়াজ, লামামুখ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুস শুক্কুর, সাংবাদিক প্রিয়দর্শী বড়–য়া, মুহাম্মদ কামালুদ্দিন, ইসলামিয়া ফাজিল মাদ্রাসার দশম শ্রেণীর ছাত্র হাফেজ মো. আশ্রাফুল ইসলাম ও লামা সরকারী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী হাজারা বিবি।   

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হেলাল উদ্দিন বলেছেন, পৃথিবীর যেসব দেশের মানুষ শতভাগ শিক্ষিত। তারাই বিশ্ব আর্থ-সামাজিক মর্যাদার অধিকারী। তাই আগামী একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবেলার জন্য আমাদেরকেও শিক্ষা ক্ষেত্রে শতভাগ সফলতা অর্জন করতে হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার সেই লক্ষ্য অর্জণের জন্য ইতিমধ্যেই নানা কর্মসুচী গ্রহণ ও বাস্তবায়ন করে চলেছেন। তিনি সরকারের গৃহীত কর্মসুচীর সফল বাস্তবায়নের জন্য সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন