লামায় পাহাড়ি খাল থেকে দু’শিশুর লাশ উদ্ধার

fec-image

লামার দূর্গমের সরইয়ের ঢেঁকিছাড়া পাহাড়ি খাল থেকে মিশনারী সংস্থা- কোয়ান্টাম ফাউ-েশন’র দু’শিশু শিক্ষার্থীর মরদেহ উদ্ধার (লাশ) করেছে পুলিশ। সোমবার (৭জুন) বেলা সাড়ে দশটার দিকে পাহাড়ি ঢলের সাথে ভেসে যাওয়ার সময় স্থানীয় জনতা এ দু’শিশুর মরদেহ উদ্ধার করে। পরে পুলিশ ডেকে লাশগুলো হস্তান্তর করে তারা। লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান এই খবর নিশ্চিত করেন।

নিহত এই দু’শিশুর একজনের নাম শ্রেয় মোস্তাফিজুর রহমান (১০) এবং অপরজন আব্দুল কাদের জিলানী (১১)। এরমধ্যে শ্রেয় মোস্তাফিজু ঠাকুরগাঁ পৌরসভার ৫নং ওয়ার্ডের বুলবুল মোস্তাফিজের ছেলে এবং আব্দুল কাদের চাপাই নবাবগঞ্জ সদর উপজেলার রাণীহাট চকবহরম গ্রামের রজব আলীর ছেলে। তারা দু’জনই মিশনারী সংস্থা- কোয়ান্টাম ফাউন্ডেশন পরিচালিত লামা কসমো স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ ও কোয়ান্টাম কর্তৃপক্ষ জানায়, সোমবার সকালে বৃষ্টির মধ্যেই ওই স্কুলের শিক্ষার্থীরা ভিজে ভিজে খেলছিলো। পরে স্কুলের পার্শ্ববর্তী ঝিরিতে কাদামাখা শরীর ধুতে গিয়ে পানির স্রোতের মধ্যে পড়ে। সেসময় তারা ভেসে গিয়ে প্রথমে ওই ঝিরির পানি চলাচলে বসানো পাইপের ভেতরে আটকা পড়ে। পরে সেই ঝিরি থেকে প্রায় এক কিলোমিটার দূরে ঢেঁকিছড়া খাল দিয়ে ওই দুই লাশ ভেসে যাওয়ার সময় স্থানীয় জনতা উদ্ধার করে।

এদিকে এই দুই শিশু শিক্ষার্থীর মৃত্যুর জন্য স্থানীয়রা ওই মিশনারী সংস্থা কোয়ান্টাম এবং স্কুলের শিক্ষকদের দায়ি করছেন। তাদের ভাষ্য, এই দুর্যোগের মধ্যে কোমলমতি শিশুদের ছেড়ে দিয়ে চরম দায়িত্বহীন অবস্থায় ছিলেন তারা।

তবে এই বিষয়ে লামার থানার ওসি মিজানুর রহমান বলেন, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন হাতে পেলেই পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: পাহাড়ি খাল, লামায়, লাশ উদ্ধার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন