শাহরুখের চেয়ে আমি বেশি জনপ্রিয়: ঝন্টু

fec-image

শাহরুখ খানের চেয়েও বাংলাদেশে বেশি জনপ্রিয় দেলয়ার জাহান ঝন্টু। শুধু তাই নয়, ভারতে যতটা শাহরুখ জনপ্রিয় তারচেয়েও অনেক বেশি বাংলাদেশে জনপ্রিয় এই নির্মাতা।

নিজমুখেই এমনটা বললেন প্রখ্যাত নির্মাতা দেলোয়ার জাহান ঝন্টু। সম্প্রতি অপারেশন জ্যাকপট সিনেমা নির্মাণ নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি।

ব্রাজিলিয়ান সুন্দরীর সঙ্গে নাইট পার্টিতে ধরা পড়লেন আরিয়ানব্রাজিলিয়ান সুন্দরীর সঙ্গে নাইট পার্টিতে ধরা পড়লেন আরিয়ান
একটি বেসরকারি টেলিভিশনে ঝন্টু বলেন, শাহরুখ খান ওখানে যে পরিমাণ জনপ্রিয়, তারচেয়ে আমার দেশে আমি বেশি জনপ্রিয়। কে আমার নাম না জানে? আমি বলি না যে ওর থেকে আমি বেটার। আমার নাম ওর থেকে বেশি জানে আমার দেশে।

দেলোয়ার জাহান ঝন্টু বলেন, চলচ্চিত্র আমাকে সুনাম দিয়েছে। ২০ কোটি লোকের মধ্যে ১৮ কোতি লোক আমার নাম জানে। আপনি রাস্তায় যান, যে কোনো রিকশাওয়ালাকে জিজ্ঞেস করেন। রিকশাওয়ালাকে যদি বলেন, শাহরুখ খানরে চেনোস, তখন ওই রিকশাওয়ালা কয় ওর বাপের নাম কী, বাড়ি কই? তাকে যদি বলেন, দেলোয়ার জাহান ঝন্টুরে চেনোস? হ, ওই যে সিনেমা বানায়।

নির্মাতা বলেন, আমি সত্যি কথা বলতে ভয় পাই না। যে যত অপরাধ সে কথা বলতে আমি দ্বিধা করি না। সলত্যি কথা বলবো আমি ভয় পাবো কেন? তবে আমার কোনো শত্রু নেই। সবাই জানে আমি স্পষ্ট কথা বলি। তবে যেখানে সত্য কথা বলললে আমাকে গুলি করে দেবে, সেখানে সত্য কথা বলবো না।

দর্শক বেড়েছে কিন্তু মানুষ হলে কম যায়- এমনটাই অভিমতা তার। বললেন, চলচ্চিত্রের দর্শক বেশি হয়েছে। কারণ এখন ইউটিউব বা ইন্টারনেট আসায় মানুষ এক টিপ দিলেই পৃথিবীর সব ছবি দেখতে পায়। সিএনজি ভাড়া করে কিংবা রিকশা ভাড়া করে সিনেমা হলে গিয়ে ৩০০ টাকা দিয়ে সিনেমা দেখার লোক কমে গেছে। চাইলেই ঘরে বসে অর্ধেক ছবি দেখে পরে যখন সময় হবে তখন সেখান থেকে আবার শুরু করতে পারবে।

দীঘিকে নিয়ে আর কোনো চলচ্চিত্রই বানাবেন না এই নির্মাতা। বললেন, আমি ভেবেছি তাকে নিয়ে সিনেমা বানাবো। একটা সিনেমা বানিয়েছি। কিন্তু এখন আর তাকে নিয়ে কাজ করবো না। কোনো সম্ভাবনা নেই। তবে আমি যেমন তাকে নেব না বলেছি তেমনই সেও বলতে পারে আমার সিনেমায় কাজ করবে না।

হিন্দি ছবির বিপক্ষে অবস্থান নিয়ে বললেন, হিন্দি ছবি আছে শুধু অল্প কয়টা ছাড়া প্রচুর ছবি আছে সেগুলোর ব্যবসা হয় না। সেসব আসে না তাই আমরা জানি না। আর পশ্চিমবঙ্গে হিন্দি ছবি গেলে সেখানে লাভের একটা অংশ দিতে হয়। কিন্তু আমাদের দেশে তো হয় না। এই যে কয়দিন আগে শাহরুখের ছবি আসলো। তবে আমি বাংলাদেশে হিন্দি ছবি আসুক এটা চাই না, ভালো হলেও চাই না; মন্দ হলেও চাই না।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: দেলোয়ার জাহান ঝন্টু, শাহরুখ খান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন