‘শিক্ষার হার বৃদ্ধির জন্য সরকার শতভাগ উপবৃত্তি চালু করেছে’

pic pekua 12-7-2016
পেকুয়া প্রতিনিধি :
পেকুয়া উপজেলার ৪ নং বারবাকিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টায় স্কুলের হলরুমে বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনা প্রনয়ন ও বাস্তবায়ন উপলক্ষে অভিভাবক সমাবেশ পিটি এ সভাপতি মাওলানা ছরওয়ার কামাল এর সভাপতিত্বে ও সহকারী শিক্ষক এস এম শওকত আলম এর পরিচালনায় অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এ বি এম ছিদ্দিকুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হাসান মুরাদ চৌধুরী, অভিভাবক প্রতিনিধি ইকবাল হোছাইন, মাষ্টার জয়নাল, ইউনুচ মেম্বার, এনামুল হক মেম্বার, সাবেক এমইউপি মোস্তাক, জামাল মেম্বার।

স্বাগত বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক নাছির উদ্দিন। এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন স্কুলের প্রাক্তন ছাত্র ও বারবাকিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আনোয়ার হোছাইন। এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুলের সহকারী শিক্ষক-শিক্ষিকা মস্তুরে জন্নাত, সেলিনা, জুবাইদা, রেবেখা, দিলমোহাম্মদ, অনুপম, পারভিন আক্তার, নাছরিন, নাছরিন খানম, মোজাফফরসহ স্কুলের ছাত্রছাত্রী এবং অভিভাবকবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন শিক্ষার হার বৃদ্ধি করার জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শতভাগ উপবৃত্তি চালু করেছেন। ছাত্রছাত্রীদের সুষম খাদ্য নিশ্চিতকরণের জন্য তিনি অভিভাবকদের সহযোগিতা কামনা করেছেন। তিনি আরো বলেছেন, আপনাদের ছেলেমেয়েরা বিদ্যালয়ে আসার সময় ভাত খেয়ে আসে কিন্তু স্কুল ছুটি হয় ৪টায়; এতটা সময় না খেয়ে থাকা যায় না। তাই বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন করার জন্য প্রতি ছাত্রছাত্রীকে ৪ কেজি চাল এবং আধা কেজি ডাল দিয়ে দুপুরে খাবার ব্যবস্থা করার পরিকল্পনা প্রণয়ন করছে সরকার। এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও অভিভাবকদের কাছ থেকে তিনি আন্তরিক সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন