শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে আফগানিস্তান

fec-image

মঙ্গলবার (১ নভেম্বর) টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখতে নিজেদের চতুর্থ খেলায় শ্রীলঙ্কা মাঠে নামছে আফগানিস্তানের বিপক্ষে।

ব্রিসবেন ক্রিকেট গ্রাউন্ডের এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন আফগান অধিনায়ক মোহাম্মদ নবি।

এ ম্যাচে একটি করে পরিবর্তন এনেছে দুই দল। আফগানিস্তান দলে হযরতুল্লাহ জাজাই এর স্থানে এসেছেন গুলবাদিন নায়েব। এবং লঙ্কান দলে চামিকা করুণারত্নে যায়গায় এসেছেন প্রামোদ মাদুসান।

এর আগে দুই দলই তিনটি করে ম্যাচ খেলেছে। যার মধ্যে আফগানিস্তান প্রথম ম্যাচেই ইংল্যান্ডের কাছে ৫ উইকেটে হেরেছিলো। তারপর আর তাদের মাঠে নামা হয়নি; পরপর দুই ম্যাচে বৃষ্টির কারণে নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডের সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে আফগানদের।

অন্যদিকে সুপার টুয়েলভে তিনটি ম্যাচ খেলে প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে ৯ উইেকেটে জয় পায় শ্রীলঙ্কা। এরপরের দুইটি ম্যাচ অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের সঙ্গে হেরেছে। বর্তমানে দুই দলের পয়েন্টই সমান সমান, তবে রানরেটে এগিয়ে আছে লঙ্কানরা।

আফগানিস্তান একাদশ

রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, গুলবাদিন নায়েব, উসমান ঘানি, নজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), আজমতউল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব-উর রহমান, ফরিদ আহমেদ, ফজল হক ফারুকি।

শ্রীলঙ্কা একাদশ

কুশাল মেন্ডিস (উইকেটরক্ষক), পাথুম নিশাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, চারিথ আসালঙ্কা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসারাঙ্গা, প্রামোদ মাদুসান, মাহিশ থিকশানা, কাসুন রাজিথা ও লাহিরু কুমারা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগানিস্তান, শ্রীলঙ্কা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন