দক্ষিণ আফ্রিকার কাছে হেরে বিশ্বকাপ মিশন শেষ করল আফগানরা

fec-image

বাংলাদেশের বিপক্ষে পরজয়ে বিশ্বকাপ শুরু আফগানিস্তানের। আজ শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরেই বিশ্বকাপ মিশন শেষ করল আফগানরা।

বিশ্বকাপের এবারের আসরে ডিপেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড, ১৯৯২ ও ১৯৯৬ সালের সাবেক চ্যাম্পিয়ন পাকিস্তান ও শ্রীলংকাকে হারায় আফগানিস্তান। আফগানদের বিপক্ষে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে যায় পাকিস্তান।

বিশ্বকাপের এবারের আসরে তিন চ্যাম্পিয়ন ইংল্যান্ড, পাকিস্তান ও শ্রীলংকা হারিয় বিশ্বকে চমকে দেয় আফগানরা। আজ নিজেদের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হেরে আসর থেকে বিদায় নেয় আফগানরা।

শুক্রবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুভসূচনা করে আফগানিস্তান। উদ্বোধনী জুটিতে ৪১ রান করা দলটি এরপর মাত্র ৪ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন আজমতউল্লাহ ওমরজাই। তিনি উইকেটের এক প্রান্ত আগলে রাখলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।

এদিন আজতমউল্লাহ ১০৭ বল মোকাবেলা করে ৭টি চার আর ৩টি ছক্কায় ৯৭ রান করে অপরাজিত থাকেন। এছাড়া দলের হয়ে উল্লেখ্য করার মতো তেমন কোনো ইনিংস খেলতে পারেননি অন্য কেউ। ৩২ বলে ২৬ রান করেন পেসার নুর আহমেদ। ৪৬ বলে ২৬ রান করেন তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা রহমত শাহ। ২২ বলে ২৫ রান করেন ওপেনার রহমানউল্লাহ গুরবাজ।

দক্ষিণ আফ্রিকার হয়ে জেরাল্ড কোয়েটজি ১০ ওভারে ৪৪ রানে ৪ উইকেট নেন। ২টি করে উইকেট নেন লুঙ্গি এনগিডি ও কেশভ মহারাজ।

টার্গেট তাড়া করতে নেমে ১৫ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় দক্ষিণ আফ্রিকা। দলের জয়ে ৯৫ বলে ৬টি চার আর এক ছক্কায় ৭৬ রানের অনবদ্য ইনিংস খেলেন রিশি ভেন দার ডুসেন। ৩৭ বলে এক চার আর ৩টি ছক্কায় ৩৯ রানের অনবদ্য ইনিংস খেলেন আন্দিলে ফেহলুকওয়েও।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগানিস্তান, দক্ষিণ আফ্রিকা, বিশ্বকাপ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন