টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাটিংয়ে পাঠালো আফগানিস্তান

fec-image

ভারত বিশ্বকাপের ৩০তম ম্যাচে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জয়ের লক্ষ্যে আজ মুখোমুখি হয়েছে শ্রীলঙ্কা ও আফগানিস্তান।

সোমবার (৩০ অক্টোবর) মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে পাঠিয়েছেন আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদি।

সোমবার (৩০ অক্টোবর) ম্যাচটি ভারতের পুনেতে বাংলাদেশ সময় দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হয়েছে।

বিশ্বকাপে নিজেদের ষষ্ঠ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামছে শ্রীলঙ্কা।

হ্যাটট্রিক হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল শ্রীলঙ্কা। এরপর নেদারল্যান্ডের বিপক্ষে ৫ উইকেট ও ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের বিশাল ব্যবধানের জয়ে ছন্দে ফিরেছে লঙ্কানরা। এই ম্যাচেও জয়ের ধারা ধরে রাখার লক্ষ্য তাদের। আফগানদের বিপক্ষে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে শ্রীলঙ্কা। ইনজুরির কারণে নেই পেসার লাহিরু কুমারা।

অপরদিকে, হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করেছিল আফগানিস্তান। এরপর ইংল্যান্ড ও পাকিস্তানকে হারিয়ে চমক দেখিয়েছে আফগানরা। সেমিফাইনালে খেলার স্বপ্ন দেখছে রশিদ-নবিরা। আর তাই লঙ্কানদের বিপক্ষে জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামছে আফগানিস্তান।

শ্রীলঙ্কা একাদশ:
দিমুথ করুনারত্নে, পথুম নিসাঙ্কা, কুসল মেন্ডিস (অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আসালাঙ্কা, ধানাঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, মহেশ থিকসানা, দিলশান মাদুশঙ্কা, কুশান রাজিথা ও দুশমন্থ চামিরা।

আফগানিস্তান একাদশ:
রহমানুল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, হাশমতুল্লাহ শাহিদি (অধিনায়ক), মোহাম্মদ নবী, ইকরাম আলিখিল, আজমতুল্লাহ ওমরজাই, রশিদ খান, মুজিব উর রহমান, নবীন-উল-হক ও ফজলহক ফারুকি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আফগানিস্তান, শ্রীলঙ্কা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন