’সরকার থানচি উপজেলাকে পরিবর্তন করে দিয়েছে’

fec-image

বাংলাদেশের খ্রিস্টান ধর্মে প্রধান ধর্মীয় গুরু কার্ডিনাল প্যাট্রিক ডি, রোজারিও (সিএসসি) বলেছেনে, বর্তমান সরকার বান্দরবানের থানচি উপজেলাকে উন্নয়নের ছোঁয়ায় বহু গুন পরিবর্তন করে দিয়েছে। ৯০ দশকে থানচি আর বর্তমান থানচি এক নয় । অত্যন্ত সফলতার সাথে যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য, পর্যটন শিল্প বিকাশ, অভ্যন্তরীণ যোগাযোগসহ অবকাঠামোগত উন্নয়নের আকাশ কুসুম পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকারের প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপির অবদানকে মনে রাখা প্রয়োজন।

রবিবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টা থানচি উপজেলা খ্রিস্টিয়ান সম্প্রদায়ের ধর্মীয় প্রতিষ্ঠান শান্তিরাজ কাথলিক ধর্মপল্লীতে পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন ।

শান্তিরাজ ধর্মপ্লীতে খিস্ট্রিয়ান সম্প্রদায়ের ধর্মপ্রান ভক্তরা ধর্মীয় গুরুকে নিজস্ব সংস্কৃতি নৃত্য আর ভালবাসা বসন্তের ফুল দিয়ে বরণ করে নেন। একই ধর্মপল্লীতে সন্ধ্যাকালীণ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও সংর্বধনা মধ্য দিয়ে বরণ অনুষ্ঠান শেষ করেন। এই সময় স্বেচ্ছাসেবী সংগঠন কারিতাস বাংলাদেশ কর্মসূচি পরিচালক জেম গোমেজ, উপজেলা নির্বাহী অফিসার মো. আতাউল গনি ওসমান, চট্টগ্রাম পাহাড় তলী গীর্জায় পুরোহিত ফাদার মাইকেল রয়, শান্তিরাজ ক্যাথলিক ধর্মপল্লী পাল পুরোহিত ফাদার নিকোলাস নকরেক সিএসসি, থানচি প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমাসহ থানচির বিভিন্ন পাড়ার প্রধান কারবারী সহ ভক্তরা উপস্থিত ছিলেন ।

বাংলাদেশের খ্রিস্টান ধর্মে প্রধান ধর্মীয় গুরু কার্ডিনাল প্যাট্রিক ডি. রোজারিও (সিএসসি),১৯৯৫ হতে ২০১০ পর্যন্ত চট্টগ্রাম ডায়োসিস এর বিশপ, ২০১৬ সালে কার্ডিনাল দায়িত্ব পান । তিনি ১৯৯৫ ও ৯৬ সালে থানচি উপজেলা আগমনের কথা স্মরণ করে দিয়েছেন । ওই সময় থানচি আর এ সময় পরিবর্তনের কথা তুলে ধরেন তিনি।
.

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন