সাংবাদিক গোলাম রব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের নিন্দা

fec-image

জামালপুরের বকশীগঞ্জে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত একাত্তর টিভির উপজেলা সংবাদ সংগ্রাহক ও বাংলা নিউজের জামালপুর প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম মারা গেছেন।

বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি এলাকায় ১০/১২ জন সন্ত্রাসী নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।

সাংবাদিক নাদিমকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন। হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সংগঠনটি।

একই সাথে খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী ও সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান এক যৌথ বিবৃতিতে নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানানো হয়।

কেইউজে নেতৃবৃন্দ সারাদেশে সাংবাদিকদের হত্যা, মামলা দিয়ে হয়রানি বন্ধে সরকার ও আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন এবং সাংবাদিকদের পেশাগত দায়িত্ব ও জীবনের সুরক্ষায় আলাদা আইন প্রণয়নের দাবি জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন