সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যার প্রতিবাদে রুমায় মানববন্ধন

fec-image

সেনাবাহিনীর সিনিয়র ওয়ারেন্ট অফিসার শহীদ মোহাম্মদ হাবিবুরকে গুলি করে হত্যার প্রতিবাদ ও খুনিদের শাস্তির দাবিতে বান্দরবানের রুমা উপজেলায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ১০টায় রুমা সদর ইউনিয়ন পরিষদের সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে এই মানববন্ধন আয়োজন করে। রুমা বাজার আওয়ামী লীগের কার্যালয়ের সামনে সকাল ১০টা থেকে প্রায় আধা ঘন্টা সারিতে দাঁড়িয়ে মানববন্ধন করা হয়। মানববন্ধনের নেতৃত্ব দেন রুমা সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা, রুমা বাজার পরিচালনা কমিটি সভাপতি অঞ্জন বড়ুয়া, আওয়ামী লীগের সহ-সভাপতি মীর নাছির উল্লাহ, সাংগঠনিক সম্পাদক আবু সিদ্দিক, স্থানীয় মেম্বার আবু বক্কর।

মানববন্ধনের আগে রুমা বাজার ও এলাকার গুরুত্বপূর্ন স্থান মৌনতায় প্রদক্ষিণ করে আওয়ামী লীগের কার্যালয় প্রাঙ্গণে গিয়ে মিলিত হয়।

প্রসঙ্গত গত ২ ফেব্রুয়ারি রাতে রুমা সদরে ৩নং ওয়ার্ডে বথি পাড়ায় সেনাবাহিনীর সাথে সন্ত্রাসীদের গোলাগুলিতে এক জ্যোষ্ঠ ওয়ারেন্ট সেনা কর্মকর্তা ও তিন সন্ত্রাসীসহ মোট চারজন নিহত হয়েছেন।

নিহত সেনা কর্মকর্তার নাম মো. হাবিবুর রহমান। তি‌নি রুমা জোন (২৮) বীর রাইক্ষিয়াংলেক আর্মি ক্যাম্পের সি‌নিয়র ওয়া‌রেন্ট অ‌ফিসার ছিলেন। আহত সেনা সদস্যের নাম মো. ফি‌রোজ।
এসময় বিপুল পরিমান অস্ত্র ও সামরিক সরাঞ্জাম উদ্ধার করা হয়। তবে নিহত জেএসএস সশস্ত্র কর্মী বলে জানা গেছে ।

গত ২ ফেব্রুয়ারি রুমার ব‌থিপাড়া এলাকায় এ ঘটনা ঘ‌টে। অভিযানে সন্ত্রাসীদের ব্যবহৃত ১টি এসএমজি, ২৪৯ রাউন্ড তাজা গুলি, ৩টি এম্যোনিশন ম্যাগাজিন, ৩টি গাদা বন্দুক, গাদা বন্দুকের ৫ রাউন্ড গুলি, ৪ জোড়া ইউনিফর্ম এবং নগদ ৫২ হাজার ৯০০ টাকা জব্দ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন