টেকনাফে বিজিবি’র পৃথক অভিযানে ১.০৫৯ কেজি আইসসহ মিয়ানমারের ৬ নাগরিক আটক

fec-image

পৃথক দুই অভিযানে আইস, ইয়াবা, অবৈধ কাঠসহ সাতজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি)। এর মধ্যে মিয়ানমারের ছয় নাগরিকসহ ১.০৫৯ কেজি ক্রিস্টাল মেথ আইস, অবৈধ কাঠ, ট্রলার এবং ইয়াবা উদ্ধার করা হযেছে।

বুধবারকাল (৯ মার্চ) রাতে বিজিবির জনসংযোগ দপ্তর এই তথ্য জানায়। বিজিবি জানায়, গত মঙ্গলবার (৮ মার্চ) দুপুরে সাবরাং বিওপির দায়িত্বপূর্ণ বিএমআর-০৪ হতে আনুমানিক ৩০০ গজ পূর্বে বাংলাদেশের অভ্যন্তরে ২-বিজিবির একটি বিশেষ টহলদল সেন্টমার্টিন দ্বীপ বিওপিতে যাচ্ছিল। এসময় নাফ নদীর মোহনায় একটি সন্দেহভাজন ট্রলারকে আড়াআড়িভাবে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে তারা। বিজিবির টহলদল সন্দেহভাজন ট্রলারটিকে চ্যালেঞ্জ করে এবং থামার সংকেত দেয়। বিজিবির সংকেত পেয়ে ট্রলারটি গতি না থামিয়ে আরও বাড়িয়ে দেয়। বিজিবির টহলদল স্পিডবোট নিয়ে ধাওয়া করে ট্রলারটিকে আটক করতে সক্ষম হয়।

বিজিবি জানায়, নাফ নদীতে ভাটা পড়ায় বুধবার ট্রলারটিকে জিন্নাহ খাল হতে টেকনাফ জেটিঘাটে নিয়ে আসা হয়। এসময় তল্লাশি চালিয়ে ট্রলারের পাটাতনের মধ্যে পাঁচ কোটি ২৯ লাখ ৫০ হাজার টাকা মূল্যের ১.০৫৯ কেজি ক্রিস্টাল মেথ আইস, মিয়ানমার থেকে অবৈধভাবে পাচার করে আনা দুই লাখ ১০ হাজার টাকা মূল্যের ৩.৫ টন গর্জন কাঠ উদ্ধার করা হয়। এছাড়াও ৪৫ লাখ টাকা মূল্যের ট্রলার ও আটকদের কাছ থেকে ১১ হাজার ৫০০ টাকা মূল্যের পাঁচটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। জব্দকৃত মালামাল আইন অনুযায়ী টেকনাফ শুল্ক গুদামে জমা দিয়ে আটকৃত ছয় ব্যক্তির বিরুদ্ধে নিয়মিত মামলা দিয়ে টেকনাফ মডেল থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন।

এদিকে, হোয়াইক্যং চেকপোস্টে টেকনাফ ব্যাটালিয়নের (২ বিজিবি) অপর এক অভিযানে দুই লাখ ৮৭ হাজার টাকা মূল্যের ৯৫৫ পিস ইয়াবা ও একটি মোবাইল ফোনসহ এক নারীকে আটক করা হয়েছে। জব্দকৃত মালামালসহ নিয়মিত মামলার মাধ্যমে তাকেও টেকনাফ মডেল থানায় হস্তান্তর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে বিজিবির পক্ষ থেকে জানানো হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন