কক্সবাজারে বিজিবি’র অভিযানে তিন টাকার কোটি বার্মিজ ইয়াবা উদ্ধার

fec-image

কক্সবাজারে বিজিবি’র ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর এর অধীনস্থ রেজুআমতলী বিওপির অভিযানে তিন কোটি টাকার বার্মিজ ইয়াবা উদ্ধার করা হয়েছে।

গতকাল বুধবার (৯ মার্চ) রাতে গোপন সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির সদস্যগণ জানতে পারে কতিপয় ইয়াবা ব্যবসায়ীরা বিপুল পরিমাণ ইয়াবা নিয়ে মায়ানমার হতে বাংলাদেশে প্রবেশ করবে। উক্ত সংবাদের ভিত্তিতে রেজুআমতলী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল বিওপি হতে আনুমানিক ০২ কিঃ মিঃ উত্তর দিকে এবং সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ০৫ কিঃ মিঃ পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপির জলিলের গোদা আমবাগান (জিআর-২৬৫৫১৪, মানচিত্র ৮৪-সি/৩) নামক স্থানে অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনাকালে বিজিবি টহলদল মাদক ব্যাবসায়ীদের চ্যালেঞ্জ করলে তারা গ্রেফতার হওয়ার সম্ভাবনা আঁচ করতে পেরে তাদের সাথে থাকা বস্তা মাটিতে ফেলে দ্রুত গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়। অতঃপর টহলদল তাদের ফেলে যাওয়া বস্তা তল্লাশী করে বার্মিজ ইয়াবা এক লাখ পিস উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক মূল্য তিন কোটি  টাকা। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণার প্রেক্ষিতে করোনা ভাইরাসের মহামারির মধ্যেও বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট থেকে দায়িত্বপূর্ণ এলাকায় বিশেষ মাদক বিরোধী অভিযান পরিচালনা করে আসছে।

এরই ধারাবাহিকতায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ০১ জানুয়ারি হতে অদ্যাবধি পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক পঞ্চাশ কোটি দশ লক্ষ আটত্রিশ হাজার সাতশত টাকা মূল্যের ১৬,৭০,১২৯ (ষোল লক্ষ সত্তর হাজার একশত ঊনত্রিশ) পিস বার্মিজ ইয়াবা এবং সত্তর কোটি টাকা মূল্যের ১৪ কেজি ক্রিস্টাল মেথসহ (আইস) সর্বমোট ১২০,১০,৩৮,৭০০/- (একশত বিশ কোটি দশ লক্ষ আটাত্রিশ হাজার সাতশত) টাকা মূল্যের মাদকদ্রব্য এবং ১৮ জন আসামি আটক করতে সক্ষম হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন