৬ মাস পর দেবতাকুমে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

fec-image

পাহাড়ের জঙ্গি বিরোধী অভিযানের কারণে গত অক্টোবর মাস থেকে তিন উপজেলার পর্যটক ভ্রমণের নিষেধাজ্ঞা দেওয়া হয়। এরপর মেয়াদ বাড়িয়ে দফায় দফায় রোয়াংছড়ি দেবতাকুমের পর্যটকদের নিরাপত্তার স্বার্থের নিষেধাজ্ঞার জারি করে প্রশাসন। নিষেধাজ্ঞার ফলে পর্যটক শূন্য হয়ে পড়ে পর্যটন কেন্দ্র দেবতাকুম।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুরে বান্দরবান জেলা প্রশাসক শাহ্ মোহাহিদ স্বাক্ষরিত এক গণ‌বিজ্ঞ‌প্তির মাধ্যমে নিষেধাজ্ঞা প্রত্যাহার তথ্য জানানো হয়।

টানা ছয়মাস পর পাহাড়ের পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর আগামী সোমবার (২২ জানুয়ারি) থেকে দেবতাকুমে পর্যটকদের ভ্রমণের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে জেলা প্রশাসন।

এতে জানানো হয়, গত বছরের ১৪ জুলাই জারি করা গণবিজ্ঞপ্তির ধারাবাহিকতায় বান্দরবান সেনানিবাসের ১৭ জানুয়ারি জিএস (ইন্ট) পত্রের আলোকে রোয়াংছড়ি উপজেলার দেবতাখুম পর্যটন এলাকায় পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা আগামী (২২ জানুয়ারি) থেকে প্রত্যাহার করা হয়েছে। তবে পর্যটকদের দুর্গম এলাকায় যাওয়ার পূর্বে উপজেলা প্রশাসন থেকে আইন-শৃঙ্খলা সংক্রান্ত হালনাগাদ তথ্য সংগ্রহপূর্বক যথাযথ সতর্কতা অবলম্বন কর‌তে হবে। জনস্বার্থে এ গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

সত্যতা নিশ্চিত করে জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দিন জানান, রোয়াংছড়ির দেবতাখু‌মে পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে। আগামী সোমবার (২২ জানুয়ারি) থেকে পর্যটন কেন্দ্র দেবতাকুমে পর্যটকরা ভ্রমণ করতে পারবেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন