কবি আল মাহমুদের শারিরীক অবস্থার অবনতি আইসিইউতে স্থানান্তর

ডেস্ক:

শারিরীক অবস্থা অবনতি হওয়ায় দেশ বরেণ্য কবি আল মাহমুদকে রাজধানীর শঙ্কর ইবনে সিনা হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) রাখা হয়েছে। এ খবর নিশ্চিত করেছেন কবির সহকারী আবিদ আজম।

আবিদ আজম বলেন, আল মাহমুদ ভাই খুব অসুস্থ, আশঙ্কাজনক। আমরা উনার জন্য দোয়া চাচ্ছি সবার কাছে। তাকে আইসিইউতে নেওয়া হয়েছে। নিউরোলজি বিশেষজ্ঞ ডা. আব্দুল হাই তার চিকিৎসার তত্ত্বাবধান করছেন।

 

আবিদ আজম আরও জানান, গত শুক্রবার থেকে আল মাহমুদের শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে তাকে হাসপাতালে নেওয়া হয়। পরে শনিবার সন্ধ্যার পর থেকে শারীরিক অবস্থার কিছুটা অবনতি হলে প্রথমে সিসিইউ এবং রাত ১২টা ২৫ মিনিটে আইসিইউতে নেওয়া হয়েছে তাকে। আল মাহমুদের সঙ্গে তার পরিবারের সদস্যরাও রয়েছেন।

 

প্রসঙ্গত, ১৯৩৬ সালের ১১ জুলাই ব্রাহ্মণবাড়িয়া জেলা সদরের মোড়াইলের মোল্লাবাড়িতে জন্মগ্রহণ করেন কবি, ঔপন্যাসিক ও ছোট গল্পকার আল মাহমুদ। ১৯৫৪ সালে লেখালেখির সূত্র ধরে ঢাকা আসেন তিনি। এরপরে সাপ্তাহিক কাফেলায় লেখালেখি শুরু করেন তিনি।

 

এ ছাড়াও কবি আল মাহমুদের কাব্যগ্রন্থ লোক লোকান্তর (১৯৬৩) তাঁকে স্বনামধন্য কবিদের সারিতে স্থান করে দেয়। কালের কলস (১৯৬৬), সোনালী কাবিন (১৯৬৬), মায়াবী পর্দা দুলে ওঠো (১৯৬৯)-এ কাব্যগ্রন্থগুলোর মাধ্যমে প্রথম সারির কবি হিসেবে সুপ্রতিষ্ঠিত হন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen + 11 =

আরও পড়ুন