“নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:”

পার্বত্য অধিকার ফোরাম নেতাদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহারের আল্টিমেটাম

পার্বত্য অধিকার ফোরামের সমাবেশ

পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাঈন উদ্দীনসহ ২০ নেতাকর্মীর নামে বৃটিশ আমেরিকান টোবাকোর দায়েরকৃত মামলা প্রত্যাহরের ৭২ ঘন্টার মধ্যে আল্টিমেটাম দিয়েছেন সংগঠনের নেতাকর্মীরা। অন্যথায় আগামী ৩ জুন (সোমবার) খাগড়াছড়িতে হরতালের হুমকি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার খাগড়াছড়ি পৌর শাপলা চত্বরে আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশে পার্বত্য অধিকার ফোরামের নেতারা এমন হুমকি দেন।

তারা বলেন, ‘বৃটিশ আমেরিকান টোবাকো পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফ ও জেএসএসকে অস্ত্র কেনার জন্য মোটা অংকের চাঁদা  দিয়ে পরিবেশ ধবংসকারী তামাক উৎপাদন করে আসছে।

পার্বত্য অধিকার ফোরাম ধারাবাহিকভাবে এই সকল সশস্ত্র সন্ত্রাসীদের দমন, অবৈধ অস্ত্র উদ্ধার ও চাঁদাবাজির বিরুদ্ধে মাঠে প্রতিবাদ ও আন্দোলন কর্মসূচি পরিচালনা করে আসছেন। যে স্থানটিতে ঘটনা ঘটেছে সেটি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন ইউপিডিএফের নিয়ন্ত্রিত এলাকা। যেখানে দিনের বেলায়ও সাধারণ মানুষ ও বাঙালি সংগঠনের লোকজন যাতায়াত করেনা,  সেখানে কিভাবে রাতের বেলায় বাঙালি সংগঠনের নেতাকর্মীরা গাড়ি থামিয়ে চাঁদাবাজি করবে’।

সমাবেশে বক্তারা দায়েরকৃত মামলাটিকে ‘ষড়যন্ত্রমূলক, মিথ্যা ও ভিত্তিহীন’ দাবি করে প্রত্যাহারের দাবি জানান।

পার্বত্য অধিকার ফেরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম মাসুম রানার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেন খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব ও মাটিরাঙা উপজেলা ভাইস চেয়ারম্যান আনিসজ্জামান ডালিম, কেন্দ্রীয় সমন্বয়ক সাদ্দাম হোসেন ও খাগড়াছড়ি জেলা শাখার যুগ্ম আহ্বায়ক মোক্তাদির হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, গত সোমবার রাত ১০টার দিকে খাগড়াছড়ি-দিঘীনালা সড়কের আট মাইল এলাকায় ট্রাক থেকে তামাক নামিয়ে আগুন দিয়েছে অজ্ঞাতনামা সন্ত্রাসীরা। এ ঘটনায় বৃটিশ আমেরিকান টোবাকো কোম্পানী কেরিং ইনচার্জ মো. নুর আলম মঙ্গলবার রাতে বাদী হয়ে খাগড়াছড়ি সদর থানায় পার্বত্য অধিকার ফোরাম কেন্দ্রীয় সংসদের সভাপতি মাঈন উদ্দীনসহ ২০ নেতাকর্মীর নামে মামলা দায়ের করে।

Print Friendly, PDF & Email

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =

আরও পড়ুন