ইউপিডিএফ (গণতান্ত্রিক)-এর উদ্যোগে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

fec-image

“জুম্মদের অস্তিত্ব সংগ্রামে তরুণ ছাত্র জনতার ঐক্যবদ্ধ হওয়া কোন বিকল্প নেই” এই স্লোগানকে সামনে রেখে বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ইউপিডিএফ (গণতান্ত্রিক) বান্দরবান জেলা উদ্যোগে বান্দরবানে অধ্যয়নরত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের এস এস সি পরীক্ষার্থীদেরকে নিয়ে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

শুক্রবার (১০ জুলাই) বান্দরবান শহরস্থ হোটেল হিলভিউ কনভারশন হলে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময় বৃহত্তর পার্বত্য চট্রগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর বান্দরবান জেলা সভাপতি উচিং মারমা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) কেন্দ্র কমিটি সহ সভাপতি সমিরন চাকমা (চার্মিং)।

এসময় প্রধান অতিথি চার্মিং চাকমা বক্তব্যে বলেন, পাহাড়ে লড়াই সংগ্রাম ইতিহাস তুলে আনলে দেখা যায় পাহাড়ি ছাত্র পরিষদ এর নেতাকর্মীদের আত্নত্যাগ এবং লড়াইয়ে কথা।

তিনি আরও বলেন, ১৯৯৭ সালে পার্বত্য শান্তিচুক্তি আগে ও পাহাড়ি ছাত্র পরিষদের লড়াই সংগ্রাম এবং সর্বোপরি সশস্ত্র সংগ্রাম এর ও তাদের ভূমিকা উল্লেখ পাওয়া যায়। এসময় তিনি সকল জু্ম্ম ছাত্র-ছাত্রীদের কে উদ্দেশ্য করে বলেন বেঁচে থাকতে হলে অধিকার লড়াই করতে হবে। ভবিষ্যতে সকল আন্দোলন সংগ্রামে জুম্ম ছাত্র-ছাত্রীদের একতাবদ্ধ ও ঐক্য আন্দোলনের জন্য প্রস্তুত হওয়া আহ্বান করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপিডিএফ (গণতান্ত্রিক), বান্দরবান জেলা সভাপতি মংপু মারমা হেডম্যান, সাধারণ সম্পাদক উবামং মারমা, সাংগঠনিক সম্পাদক রামতংসাং বম (মালেক) সহ সংগঠনের সকল নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, বান্দরবানে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − ten =

আরও পড়ুন