ইউপিডিএফ (মূল) নিষিদ্ধের দাবিতে সাধারণ পাহাড়িদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

fec-image

পাহাড়ে সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টিসহ সাধারণ মানুষ হত্যার মাধ্যমে পাহাড়কে অস্থিতিশীল করার অভিযোগ করে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে (মূল) স্বাধীনতা ও পার্বত্য চুক্তিবিরোধী সন্ত্রাসী সংগঠন হিসেবে আখ্যায়িত করে এই সংগঠনের রাজনীতি নিষিদ্ধ করার দাবি জানিয়েছে সাধারণ পাহাড়ীরা।

পার্বত্য শান্তিচুক্তির বাস্তবায়নসহ জুম্মজাতির অস্তিত্ব রক্ষায় এগিয়ে আসুন, ইউপিডিএফ সন্ত্রাসীদের ঐক্যের নামে সকল ষড়যন্ত্রকারীদের প্রতিহত করুন ও ইউপিডিএফ (মূল) সন্রাসীদের ফাঁদে পা দেবেন না এমন স্লোগানে শনিবার (১৯ অক্টোবর) সকাল ১০টার দিকে মাটিরাঙ্গা উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে আয়োজিত মানববন্ধন শেষে সমাবেশে বক্তারা এ দাবি জানান।

বিনয় চাকমা কার্বারীর সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ইউপিডিএফ (গনতান্ত্রিক) মাটিরাঙ্গা উপজেলা সমন্বয়ক সুলেন চাকমা। সমাবেশে মাটিরাঙ্গার তাইন্দং ইউনিয়নের ১নং ওয়ার্ডের মেম্বার ফনী ভুষন চাকমা, কমলাকান্ত কার্বারী পাড়ার কার্বারী যুদ্ধ মনি চাকমা, ইউপিডিএফ (গনতান্ত্রিক) সহকারী সমন্বয়ক মঙ্গল ত্রিপুরা ও লাচাইমং কার্বারী প্রমুখ বক্তব্য রাখেন।

ইউপিডিএফ (মূল) নিষিদ্ধের দাবিতে মানববন্ধনে বক্তারা

বক্তারা বলেন, তথাকথিত এ সংগঠনের সশস্ত্র সন্ত্রাসীরা একের পর এক খুন ও অপহরণের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করেছে। ইউপিডিএফের (প্রসীত গ্রুপ) কর্মকান্ড দেশ ও জাতির স্বার্থবিরোধী মন্তব্য করে তারা বলেন, পাহাড়ের শান্তি ও সম্প্রীতি রক্ষায় পার্বত্য চট্টগ্রামে প্রসীত পন্থী ইউপিডিএফের রাজনীতি নিষিদ্ধ করার বিকল্প নেই।

এর আগে মাটিরাঙ্গা পুরাতন হাসপাতাল সড়ক থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে হলুদ বাজারের মুখে এসে শেষ হয়। পরে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। ইউপিডিএফ (গণতান্ত্রিক) জনগণের এ দাবির সাথে সংহতি প্রকাশ করে সমাবেশে যোগ দেয়।

প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ নিষিদ্ধ ঘোষণার জন্য সরকারের প্রতি আহবান জানানোর মধ্য দিয়ে সমাবেশ সমাপ্তি ঘোষণা করেন সভার সভাপতি বিনয় চাকমা কার্বারী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইউপিডিএফ, পার্বত্য, শান্তিচুক্তি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 − four =

আরও পড়ুন